বুধবার, ১৯ Jun ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন

বুড়িমারী স্থলবন্দরে ব্যবসায়ীদের হয়রানী বন্ধের প্রতিবাদে সভা

বুড়িমারী স্থলবন্দরে ব্যবসায়ীদের হয়রানী বন্ধের প্রতিবাদে সভা

বুড়িমারী স্থলবন্দরে ব্যবসায় বিঘ্ন নিরসনে আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভা
রংপুর টাইমসঃ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর ও শুল্ক স্টেশনে ব্যবসা পরিচালনায় নানা ধরণের বিঘ্নতা রোধে এ স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের উদ্যোগে সিঅ্যান্ডএফ এজেন্ট ও ব্যবসায়ীদের নিয়ে সভা করা হয়েছে।

বৃহস্পতিবার (০১ জুন) বিকেলে  উপজেলার আলহাজ্ব বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি অডিটরিয়ামে এ সভা করা হয়।

এতে সভাপতিত্ব করেন- বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল।

জানা গেছে, সভায় ব্যবসায়ীরা দাবি করেন এ স্থলবন্দর ১৯৮৮ সালে প্রতিষ্ঠিত। ওই সময় ব্যবসায়ী কম থাকায় কাস্টমস্ শুল্ক স্টেশনের এলাকা তিন কিলোমিটার নির্ধারণ করা হয়। প্রতিষ্ঠার সময় হতে পাথরের গাড়ি যথানিয়মে যাচাই শেষে ও যাবতীয় শুল্ক কর পরিশোধ করে আমদানিকারকেরা পাথর সমূহ কাস্টমস্ এলাকার বাইরে ব্যক্তিগত নির্ধারিত স্থানে নিয়ে যেত।

গত রোববার (২৮ মে) কাস্টমস্ কর্তৃপক্ষ তিন কিলোমিটারের বাইরে পাথর নিয়ে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করে ও ১৮-২০ জন ভারতীয় ট্রাক চালকের প্রত্যেককে ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়।

সভায় ব্যবসায়ীরা আরও বলেন, এ স্থলবন্দরের তিনটি ওজন স্কেলের দুইটি সবসময় অচল হয়ে পড়ে থাকে। অন্যটিতে ওজন সঠিক হয়না। দেশের বেনাপোল স্থলবন্দর ও শুল্ক স্টেশন ২৪ ঘন্টা চালু থাকে।

বুড়িমারী স্থলবন্দর ও শুল্ক স্টেশন রাত ১০ টা পর্যন্ত চালু রাখার সরকারি নির্দেশ থাকলেও কাস্টমের কর্মকর্তারা সন্ধা ৭ টা পর্যন্ত এ স্টেশন চালু রাখে। ব্যবসায়ীদের না জানিয়ে সকাল সন্ধা নিয়ম জারি করে এতে আমদানি-রপ্তানিকারক, সিঅ্যান্ডএফ এজেন্টসহ অন্যান্য ব্যবসায়ীরা হয়রানির শিকার হয়। কাস্টমস্ এলাকা বৃদ্ধি ও এসব হয়রানি নিরসনে আগামী রোববার আমদানি-রপ্তানিকারক, সিঅ্যান্ডএফ এজেন্ট ও ব্যবসায়ীরা রংপুর কাস্টমস্ এক্সাইজ ও ভ্যাট কমিশনারের কার্যালয়ে যাবেন বলে জানানো হয়।

সভায় আরও বক্তব্য দেন সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ,আমদানি-রপ্তানিকারক ও ব্যবসায়ী আমীর হামজা, আসাদুজ্জামান, রেজোয়ান হোসেন, এ.এস.এম নিয়াজ নাহিদ, আবু সাঈদ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT