মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন

বুড়িমারী স্থলবন্দরে গৃহবন্দী ও হত্যার আশঙ্কায় শ্রমিক লীগ নেতার সংবাদ সম্মেলন

বুড়িমারী স্থলবন্দরে গৃহবন্দী ও হত্যার আশঙ্কায় শ্রমিক লীগ নেতার সংবাদ সম্মেলন

 

লালমনিরহাট প্রতিনিধি :
লালমনিরহাটের পাটগ্রামের বুড়িমারী স্থলবন্দরে নির্বাচনী সহিংসতায় শ্রমিকদের কার্যালয় দখল, গৃহবন্দি ও শ্রমিক নেতাকে হত্যার আশঙ্কায় সাংবাদ সম্মেলন করছেন শ্রমিকলীগ সভাপতি।

 

সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেছেন বুড়িমারী শ্রমিক লীগনেতা সাজ্জাদ হোসেন।

পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের খিরা আজ্জারবাড়ি এলাকার নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করেন অভিযোগ করেন।

বাংলাদেশ স্থলবন্দর শ্রমিক লীগ বুড়িমারী স্থলবন্দর শাখার সভাপতি সাজ্জাদ হোসেন এ সময় লিখিত বক্তব্য তুলে ধরে দাবি করেন- নানান অনিয়ম করে সাধারণ শ্রমিকদেরকে ন্যায্য অধিকার থেকে যারা দীর্ঘদিন বঞ্চিত করেছিল সেসব সরদারেরাই নির্বাচনি সহিংসতাকে হাতিয়ার করে অস্থিতিশীল পরিবেশের সৃষ্টি করেছে। সংসদ নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী আতাউর রহমানের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় ও তিনি হেরে যাওয়ার পরদিনই ০৮ জানুয়ারি আমার মাধ্যমে পরিচালিত সাধারণ শ্রমিকদের কার্যালয়ে তালা দিয়ে দখল করা হয়েছে। আমাকে গৃহবন্দি করে রাখা হয়েছে। বাড়ি থেকে বেড় হতে পারছি না। সরদারদের পরিকল্পনায় আমাকে হত্যা করার সব চেষ্টা চলছে। বাড়ি হতে চলাচলের সড়কে বহিরাগত লোকদেরকে বিভিন্ন অস্ত্র দিয়ে রাখা হয়েছে। আমাকে পাইলে খুন করা হবে আমি এ আশঙ্কা করছি।

এ বিষয় গুলো লালমনিরহাট প্রশাসনকে জানিয়েছি। সে ধরণের সহযোগীতা পাচ্ছি না। সরদারেরা আবারও অবৈধভাবে কর্মকান্ড পরিচালনা করায় সাধারণ শ্রমিকদের মধ্যে অসন্তোষ ও ক্ষোভ দেখা দিয়েছে। অবিলম্বে শ্রমিক লীগ বুড়িমারী শাখার মাধ্যমে কার্যক্রম পরিচালনা করা না হলে যে কোনো সময় আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়ে আবারও অশান্ত পরিবেশের সৃষ্টি হতে পারে।

এতে বুড়িমারী স্থলবন্দরের লোড-আনলোড কার্যক্রম অনিদ্দিষ্টকালের জন্য বন্ধ করে দিবে সাধারণ শ্রমিকরা।

এ সময় শ্রমিক লীগ বুড়িমারী স্থলবন্দর শাখার বিভিন্ন নেতাকর্মী এবং সাধারণ শ্রমিকেরা উপস্থিত ছিলেন।

 

এ বিষয়ে বুড়িমারী স্থলবন্দরের শ্রমিক কল্যাণ ফেডারেশন সভাপতি সফর উদ্দিন বলেন, শ্রমিকলীগ নেতা সাজ্জাদ হোসেন যে দাবি করেছে সম্পূর্ণ ভুয়া ভিত্তিহীন তার কোন অফিস দখল করে নি তাকে কেউ হত্যার হুমকিও দেয়নি। মূলত বুড়িমারী স্থলবন্দর শ্রমিকরা নির্বাচনের পর থেকে তার পক্ষে কেউ কাজ করছে না।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT