মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

বুড়িমারী ইমিগ্রেশনে সার্ভার জটিলতা,ভোগান্তিতে পড়ছে পাসপোর্ট ধারী যাত্রীরা

বুড়িমারী ইমিগ্রেশনে সার্ভার জটিলতা,ভোগান্তিতে পড়ছে পাসপোর্ট ধারী যাত্রীরা

 

জেলা প্রতিনিধি,লালমনিরহাট।।
লালমনিরহাটে পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে ইমিগ্রেশনের ই-পাসপোর্টের অনলাইন সার্ভার ৪ দিন ধরে জটিলতার কারণে সীমান্ত দিয়ে ভারতে চিকিৎসা ও ভ্রমণে ভারতগামী পাসপোর্টধারী যাত্রীদের দুর্ভোগ বাড়ছে।

মঙ্গলবার (১২ডিসেম্বর) সকাল ১১টায় ৪ দিন ধরে ইমিগ্রেশন এর সার্ভার সমস্যার দ বিষয়টি নিশ্চিত করেছেন বুড়িমারী ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ মুর হাসান কবির।

বুড়িমারী ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানা গেছে,
বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারতে যাতায়াতকারী পাসপোর্ট ভিসাধারী যাত্রীদের
গত শনিবার( ৯ ডিসেম্বর) ধরে অনলাইনে কোনো ধরনের তথ্য আপডেট বা প্রবেশ করা যাচ্ছে না। এতে বিপাকে পড়াচ্ছে শত শত পাসপোর্টধারী।
এতে সময়ক্ষেপণের কারণে ভোগান্তিতে পড়েন তারা। সার্ভার জটিলতায় কোনো দাগি অপরাধী দেশত্যাগ করে কি না,এ নিয়েও চিন্তিত ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তারা। যদিও সতর্কাবস্থায় রয়েছেন তারা। তবে দ্রুত সময়ে ঢাকা থেকে নতুন বিশেষ কম্পিউটারে (পিসি) সার্ভার ইনস্টল করতে হবে।

এদিকে বর্তমানে বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারতে যাতায়াতকারী পাসপোর্ট ভিসাধারী যাত্রীদের সব তথ্য কাগজে-কলমে নোট করতে হচ্ছে। এতে দীর্ঘ লাইন ধরে ইমিগ্রেশন পুলিশকে তথ্য দিতে হচ্ছে পাসপোর্ট ধারীদের। এতে সময় লাগছে দীর্ঘক্ষণ।

নীলফামারীর জলঢাকা থেকে আসা মাধুবী রাণী বলেন, সার্ভার সমস্যার কারণে দীর্ঘক্ষণ থেকে বসে আছি মা ও মেয়ে। কখন কাজ শেষ হবে? কখন ভারতের শিলিগুড়ি যাব এ নিয়ে চিন্তিত আছি।

ভারত থেকে আসা পাসপোর্ট ধারী যাত্রী গিজেন্দ্রনাথ বলেন,বাংলাদেশে ইমিগ্রেশন পার হওয়ার সময় তারা হাতে কলমে সকল তথ্য নিচ্ছে এতে আমাদের অনেক দেরি হচ্ছে।

বুড়িমারী ইমিগ্রেশন ইনচার্জ মুর হাসান কবির বলেন, ৪ দিন থেকে পাসপোর্ট ধারি যাত্রীদের তথ্য কাগজে-কলমে লিখিতভাবে এন্ট্রি করা হচ্ছে। কম্পিউটারটি (পিসি) ঢাকায় পাঠানো হয়। ঢাকা থেকে নতুন সফটওয়্যার ইনস্টল না হওয়া পর্যন্ত এ ভাবে চলবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT