সোমবার, ২৪ Jun ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন

বিপৎসীমা অতিক্রম করতে পারে তিস্তার পয়েন্টের পানি

বিপৎসীমা অতিক্রম করতে পারে তিস্তার পয়েন্টের পানি

রংপুর টাইমস :

আগামী ২৪ ঘণ্টার মধ্যে বিপৎসীমা অতিক্রম করতে পারে তিস্তার ডালিয়া পয়েন্টের পানি। এছাড়া ধরলা নদী কুড়িগ্রাম ও দুধকুমার নদীর পাটেশ্বরী পয়েন্টের পানিও বিপৎসীমার কাছাকাছি অবস্থান করতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো)।

শনিবার (১২ আগস্ট) বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের কর্তব্যরত কর্মকর্তা সহকারী প্রকৌশলী মেহেদী হাসানের দেওয়া পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

বাপাউবো জানায়, ব্রহ্মপুত্র-যমুনা ও গঙ্গা-পদ্মা নদ-নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে, যা আগামী ৭২ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। সুরমা-কুশিয়ারা ছাড়া দেশের উত্তর-পূর্বাঞ্চলের সব প্রধান নদীর পানি সমতল হ্রাস পাচ্ছে। আবহাওয়া সংস্থাগুলোর তথ্যানুযায়ী আগামী ২৪ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চল ও তৎসংলগ্ন উজানে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। ফলে ওই সময়ে এই অঞ্চলের প্রধান নদীগুলোর (সুরমা, কুশিয়ারা, যদুকাটা, ভুগাই-কংস, মনু, খোয়াই) পানি সমতল সময় বিশেষে দ্রুত বৃদ্ধি পেতে পারে।

সংস্থাটি জানায়, আবহাওয়া সংস্থাগুলোর তথ্যানুযায়ী আগামী ২৪ ঘণ্টায় দেশের উত্তরাঞ্চল ও তৎসংলগ্ন উজানে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এর ফলে আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় এই অঞ্চলের তিস্তা, ধরলা ও দুধকুমার নদীর পানি সমতল সময় বিশেষে দ্রুত বৃদ্ধি পেতে পারে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT