মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন

বাবলুর কাছে ধরাশায়ী রাঙ্গা, জামানত বাজেয়াপ্ত আসিফের

বাবলুর কাছে ধরাশায়ী রাঙ্গা, জামানত বাজেয়াপ্ত আসিফের

রংপুর টাইমস:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ (গঙ্গাচড়া ও রংপুর সিটির ১ থেকে ৮ নং ওয়ার্ড) আসনে সাবেক উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলুর কাছে ধরাশায়ী হয়েছেন মসিউর রহমান রাঙ্গা এবং এইচএম এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ। রাঙ্গার চেয়ে তিনগুণ এবং আসিফের চেয়ে সাতগুণ বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বাবলু।

রোববার (০৭ জানুয়ারি) রাতে গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নাহিদ তামান্না বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে কেটলি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আসাদুজ্জামান বাবলু ৭৩ হাজার ৯২৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

 

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির সাবেক মহাসচিব স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান রাঙ্গা ট্রাক প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৩৩২ ভোট এবং জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত এইচএম এরশাদের ভাতিজা সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ পেয়েছেন ১০ হাজার ৮৯২ ভোট। রাঙ্গা জামানত ধরে রাখতে পারলেও আসিফের বাজেয়াপ্ত হয়েছে।

 

এই আসনে মোট ভোটার ৩ লাখ ৩২ হাজার ২১৯ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৬৫ হাজার ৩৫ জন, পুরুষ ১ লাখ ৬৭ হাজার ১৮২ এবং তৃতীয় লিঙ্গের ভোটার দুইজন। এখানকার ১২৩টি কেন্দ্রের ৬৬৬টি ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ভোট দিয়েছেন ১ লাখ ১৪ হাজার ৮৪৭ জন। এর মধ্যে বৈধ ভোট ১ লাখ ১৩ হাজার ২০২।

 

নিয়মানুযায়ী, মোট বৈধ ভোটের আটভাগের একভাগের কম ভোট পেলে ওই প্রার্থীর জামানতের টাকা বাজেয়াপ্ত হয়। নির্বাচনে মোট ৩৫ শতাংশ ভোট পড়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT