সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন

বর্তমান সময়ের তরুণ প্রতিভাবান কন্ঠশিল্পীদের একজন আরিয়ান মেহেদী

বর্তমান সময়ের তরুণ প্রতিভাবান কন্ঠশিল্পীদের একজন আরিয়ান মেহেদী

রংপুর টাইমস নিউজ ডেস্ক :

বর্তমান সময়ের তরুণ প্রতিভাবান কন্ঠশিল্পীদের মধ্যে নতুনত্ব মনোমুগ্ধকর গানে তরুণপ্রজন্ম সংগিত প্রিয় শ্রোতাদের মন জয় করছেন আরিয়ান মেহেদী।

 

সংগীতের বৈশ্বিক প্ল্যাটফর্মে তরুণদের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছে তরুণ এ কন্ঠশিল্পী। সংগীতের শুরুটা ২০১৭ সালে হলেও, ২০২২ সালে টিভিতে জনপ্রিয় তারকাদের সম্প্রচারিত নাটকের গানের মধ্য আলোচনায় আসেন।

 

আরিয়ান মেহেদী একাধারে গায়ক-গীতিকার এবং সঙ্গীত প্রযোজক। তিনি বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা আফরান নিশো এবং মেহজাবিন চৌধুরীর সাথে যৌথভাবে ২০২২ সালের চলচ্চিত্রে (ম্যাটিনি শো) “তোমারী পিচু পিচু” গানের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা অর্জণ করেন। পরের জনপ্রিয় নাটকের গানগুলো হলোঃ বাক্স বদল (টাইটেল ট্র্যাক) এই নাটকের অভিনেতা ছিল, অপূর্ব ও সাবিলা নূর, যা আরটিভি চ্যানেল থেকে সম্প্রচারিত হয়েছিল। এছাড়াও এনটিভির ধারাবাহিক নাটক “ফ্যামিলি ফ্রেন্ডস” এই নাটকের টাইটেল ট্র্যাক “বন্ধু” গানটি গেয়ে তার জনপ্রিয়তাকে আরও বাড়িয়ে দেয়।

 

ব্রিটিশ-পাকিস্তানি গায়ক জ্যাক নাইট, আরিয়ান মেহেদীর লেখা গান “চলে গেলে” গানটি গেয়েছেন। যা ছিল জ্যাক নাইটের প্রথম বাংলা গান। আরিয়ান মেহেদীর অন্যতম জনপ্রিয় গান হল “মনে পরে তোমায় বারে বার” এবং তিনি প্রথমবারের মতো বাংলাদেশে, ইউকে-ড্রিল টাইপের বাংলা গান “নো প্রেম” প্রকাশ করেন। যা ছিল ফেসবুক-ইনস্টাগ্রামে দুই মাসের বেশি ট্রেন্ডিংয়ে। ইন্টারন্যাশনাল মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্পটিফাইয়ে রয়েছে তার ৫ লক্ষ শ্রোতারও বেশি এবং বিশ্বেশ্বর ১৪৫ দেশে মানুষ তার গান শুনে । এই গান থেকে শ্রোতাদের কাছে ব্যাপক সাড়া পেয়েছেন। তার পর একে একে প্রায় পনেরো টি গানে শ্রোতাদের মনে জায়গা করে নিয়েছেন। গানগুলোঃ নো প্রেম, জানি না, মিথ্যে আবেগে, হারিয়ে গেল, অনুভবে, তুমি খুব সুন্দরসহ অসংখ্য জনপ্রিয় গান তরুণ ভক্তদের মনে জায়গা করে নিয়েছে। চলতি বছরে ১৪ ফেব্রুয়ারিতে “কী ভুল ছিল” এবং “তুমি আর আমি” এই দুটি গান নিয়ে আসছেন এই তরুণ সংঙ্গীত শিল্পী। তার গানগুলো ইন্টারন্যাশনাল মিউজিক প্ল্যাটফর্ম স্পটিফাই, অ্যাপল মিউজিক সহ বাংলাদেশী মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্বাধীন মিউজিক, জিপি মিউজিক, বাংলালিংক ভাইব এবং তার ভেরিফায়েড ইউটিউব চ্যানেল থেকে দেখা যাবে। এর মধ্যেই মেহেদী হিন্দি গান দিয়ে লাখো লাখো তরুণ শ্রোতার হৃদয়ে জায়গা করে নিয়েছেন।

আরিয়ান মেহেদী ২০০১ সালের ২৭ জুলাই লালমনিরহাট জেলা শহরে জন্মগ্রহণ করেন। তিনি এই জেলায়ই স্কুল-কলেজের লেখা পড়া শেষ করেছেন। আরিয়ান মেহেদী সংগীতশিল্পী হওয়া ছোট বেলা থেকেই স্বপ্ন দেখেছিলেন তিনি। পেয়েছেন পরিবারের সহযোগীতা।

আরিয়ান মেহেদী এক সাক্ষাৎকারে বললেন, “নিজে নিজে গান করেছি, পরিবার ছাড়া আমার সামনে-পেছনে কেউ ছিল না। আমি একজন স্বাধীন শিল্পী। এককভাবে গান করছি এবং একটি অ্যালবাম নিয়ে কাজ করছি যা এই বছরের মাঝেই প্রকাশিত করবো। এছাড়াও কানাডার কয়েকজন হিপ-হপ আর্টিস্টদের নিয়ে কাজ করছি, এই গানগুলোতে বাংলা ও ইংলিশ যৌথ ভাষায় প্রকাশিত হবে, যা কিনা আমাদের বাংলাদেশের জন্য অনেক বড় পাওয়া, কেননা দেশের বাহিরে বাংলা ভাষাধিক গানগুলো ছড়িয়ে পড়বে। এভাবেই আমি বাংলা গানগুলোকে দেশের বাহিরে বা ইন্টারন্যাশনালী ছড়িয়ে দিতে চাই।”

বিভিন্ন প্রতিকূলতা সত্ত্বেও যখন নিজের ইচ্ছে এবং আত্মবিশ্বাস অটুট থাকে তখন আপন প্রতিভাকে আটকে রাখা সম্ভব হয়না। সেই আত্মবিশ্বাস নিয়েই এগিয়ে চলেছেন তরুণ এই সংগীতশিল্পী।

তিনি আরো বলেন, “শ্রোতাদের ভালোবাসা নিয়ে আর অক্লান্ত চেষ্টায়, গানে নিজের সেরা তুলে ধরার চেষ্টা করছি। আমি সারাজীবন এই গানের সাথে থাকতে চাই।”

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT