রবিবার, ১৪ Jul ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন

বড়খাতায় ভারতীয় ধান বীজ রাখার দায়ে জরিমানা করল ইউএনও

বড়খাতায় ভারতীয় ধান বীজ রাখার দায়ে জরিমানা করল ইউএনও

রংপুর টাইমসঃ

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বাজার গুলোতে নিম্নমানের ভারতীয়  ভেজাল ধান বীজ বিক্রির দায়ে তিন ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২৬ মে) সন্ধ্যায় হাতীবান্ধা উপজেলার বড়খাতা কৃষি ঘরে অভিযান চালিয়ে ভারতীয় নিম্নমানের ধান বীজ  রাখার দায়ে বড়খাতা কৃষি ঘরের মালিক মশিউর রহমানের তিন হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজির হোসেন।

এসময় বীজের দোকানে অভিযান চালিয়ে মানহীন ও অনুমোদনহীন বীজ বিক্রির দায়ে বড়খাতার শুভেচ্ছা ট্রেডার্সের প্রোপাইটর হাবিবুর রহমান হাবুর ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

এদিকে বড়খাতা কৃষি ঘরের মালিক মশিউর রহমান ভারতীয় বেলাকু দের সাথে গভীর সম্পর্কের  অভিযোগ রয়েছে।

একজন কৃষক অভিযোগ করে বলেন,নিম্নমানের বিভিন্ন সার কোম্পানির লোকজন তার দোকানের সবসময় ভরপুর থাকে। তার দোকানের সার বীজ কিনলেই কৃষকরা প্রতারিত হয়।

ভ্রাম্যমান আদালতে পরিচালনা করার সময়
হাতীবান্ধা উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ আবু সাঈদ, উপজেলা কৃষি অফিসার মোঃ সুমন মিয়া, উপ সহকারী কৃষি কর্মকর্তা মনসুর আলী,হাতীবান্ধা উপজেলা কৃষকলীগের সভাপতি খায়রুল বাশার এসময় উপস্থিত ছিলেন।

বীজ কিনতে আসা কৃষক আব্দুল করিম বলেন, বাজারে বীজ কিনতে এসে দেখি দোকানে নাকি ভেজাল বীজ বিক্রি হচ্ছে। বীজ কিনলে তো ঠকে যেতাম। ভেজাল বীজ যাতে বিক্রি করতে না পারে সেজন্য প্রতিমাসে ভ্রাম্যমাণ আদালত অভিযান করা উচিত।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজির হোসেন বলেন, আমরা বেশ কয়েকটি দোকানে যাচাই করেছি, যাদের দোকানে অনুমোদনহীন বীজ পাওয়া গেছে তাদের সংশ্লিষ্ট আইন অনুযায়ী জরিমানা ও সতর্ক করে দেওয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT