বুধবার, ১৯ Jun ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন

ফেসবুকের কল্যাণে নতুন ঘর পেল অগ্নিকান্ডে গৃহহীন পরিবার

ফেসবুকের কল্যাণে নতুন ঘর পেল অগ্নিকান্ডে গৃহহীন পরিবার

পীরগাছা (রংপুর) প্রতিনিধি:
এক মাত্র থাকার ঘরটি আগুনে পুড়ে যাওয়ায় ভেঙ্গে পড়েন পীরগাছার পারুল ইউনিয়নের শরীফ সুন্দর গ্রামের দিনমজুর গোলজার হোসেন। দিশেহারা গোলজার হোসেন যখন স্ত্রী-তিন সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছিলেন তখন তার পাশে দাঁড়ায় ‘হামার পীরগাছা’ নামে একটি ফেসবুক গ্রুপের সদস্যরা।

 

ঘর পোড়ার মাত্র ১০ দিনের মাথায় অসহায় গোলজার হোসেনকে একটি চকচকে টিনের ঘর তুলে দেন এই গ্রুপের সদস্যরা।

উপজেলার পারুল ইউনিয়নের শরীফ সুন্দর গ্রামের দিনমজুর গোলজার হোসেনের ঘরটি গত ১৪ সেপ্টেম্বর দুপুরে বৈদ্যুতিক আগুনে পুড়ে যায়। ঘরে থাকা আসবাবপত্র কিছুই বাঁচাতে পারেননি গোলজার হোসেন। এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনলেও সব পুড়ে কয়লা হয়ে যায়।

 

এই সংবাদ পেয়ে ছুটে যান ‘হামার পীরগাছা’ নামে একটি ফেসবুক গ্রুপের বেলাল হোসেন, ফুয়াদ শাহরিয়ারসহ কয়েকজন। তারা গোলজার হোসেনকে সহযোগিতার আশ^াস দেন এবং ফান্ড সংগ্রহে ফেসবুকে প্রচারনা চালান। সেই পোস্ট দেখে তুরষ্ক প্রবাসী জনৈক আতোয়ার রহমান নামে এক ব্যক্তির অর্থায়নে প্রায় ৪০ হাজার টাকা ব্যয়ে ওই পরিবারের থাকার জন্য নতুন চকচকে একটি টিনের ঘর তুলে দেয়া হয়।

 

কৃষক গোলজার হোসেন বলেন, ঘর পুড়ে যাওয়ার পর খুব ভেঙ্গে পড়েছিলাম। স্ত্রী ও তিন সন্তান নিয়ে যখন মহা টেনশনে তখন এই যুবক ভাইয়েরা আমার পাশে দাড়ায়। তারা অভয় দিয়ে পাশে থাকার কথা বলে। অবশেষে তারা আমাকে একটি নতুন ঘর উপহার দিলো। আমি প্রবাসী আতোয়ার ভাইসহ হামার পীরগাছা গ্রæপের সকলের প্রতি কৃতজ্ঞ।

গ্রুপটির এডমিন বেলাল হোসেন বলেন, আমরা বিপদে-আপদে অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করছি। মানবিক দিক থেকেই আমাদের কাজগুলো করা হয়। সোমবার বিকেলে আমরা গোলজার হোসেনের নিকট ঘর হস্তান্তর করেছি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT