বুধবার, ১৯ Jun ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন

ফাইল ছুড়ে মারায় ঘটনায় বুড়িমারী স্থলবন্দরে ধর্মঘট 

ফাইল ছুড়ে মারায় ঘটনায় বুড়িমারী স্থলবন্দরে ধর্মঘট 

 

লালমনিরহাট প্রতিনিধি:
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থল শুল্ক স্টেশন কাস্টমস কর্মকর্তা কর্তৃক সি অ্যান্ড এফ এজেন্ট কর্মচারী হয়রানির ফাইল ছুড়ে মারায় ঘটনার প্রতিবাদে ধর্মঘট ও কলম বিরতি পালন করছে সি অ্যান্ড এফ এজেন্ট কর্মচারীরা। এসময় বুড়িমারী স্থলবন্দর অচল হয়ে পড়ে।

বুধবার (০৩মে) সকাল ৮ টা থেকে বুড়িমারী স্থল বন্দরের সি অ্যান্ড এফ এজেন্ট কর্মচারীদের ধর্মঘট শুরু করেন। এসময় বুড়িমারী স্থল বন্দরের ইয়াডে ট্রাকের দীর্ঘ লাইন দেখা গেছে।

এর আগে মঙ্গলবার (০২মে) বিকেল ৩টা থেকে রাত ৮ টা পর্যন্ত ধর্মঘট পালন করে।

খোঁজ নিয়ে জানা গেছে, বুড়িমারী স্থলবন্দরের বিভিন্ন সি অ্যান্ড এফ ব্যবসায়ী প্রতিষ্ঠানের মাধ্যমে আমদানি- রপ্তানি ও নানা ধরনের পণ্য আনা-নেয়া করা হয়। মঙ্গলবার বিকেলে আমদানি করা বিভিন্ন পণ্যের ও গাড়ির কাগজপত্র যাচাইয়ের জন্য কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা গোলাম রব্বানীর দপ্তরে জমা দেওয়া হয়। এসময় তিনি কর্মচারীদেরকে পণ্য ও গাড়ির বহির্গমন পাস বা অনুমতিপত্র প্রদানে অস্বীকৃতি জানান।

শ্রমিকরা কাস্টমসের সহকারী ডেপুটি কমিশনারের সিদ্ধান্তের কথা জানিয়ে আউট পাস বা বহির্গমনের কাগজ চাইলে তিনি উত্তেজিত হয়ে ফাইলগুলো শ্রমিকদের দিকে ছুড়ে মারেন।

এ ঘটনায় সি অ্যান্ড এফ এজেন্ট কর্মচারীরা বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত ধর্মঘটের ডাক দেয় ও কলম বিরতি পালন করে।

এ ব্যাপারে সি অ্যান্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক কমিটির সদস্য আইয়ুব আলী সরকার বলেন, আমরা দীর্ঘদিন থেকে বিভিন্ন সি অ্যান্ড এফ এজেন্টের মাধ্যমে কাজ করে আসছি এ ধরনের খারাপ আচরণ কোন সরকারি কর্মকর্তা করেনি। তিনি কর্মচারীদের দিকে ফাইল ছুড়ে মারে। এ ঘটনায় আজ বুধবার সকাল থেকে আবারও অনির্দিষ্টকালের জন্য কলম বিরতি পালন করছি।

অ্যান্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক কমিটির সদস্য মানিকুর রহমান বলেন,ওই কর্মকর্তা ফাইল ছুড়ে মারার ঘটনাটি দুঃখজনক। বিষয়টি সমাধান না হওয়া পর্যন্ত আমার ধর্মঘট চলবে।

বুড়িমারী স্থলবন্দরে সহকারী রাজস্ব কর্মকর্তা গোলাম রব্বানী  বলেন, এখানে তেমন কোনো ঘটনা ঘটেনি। অহেতুক বিষয়টি নিয়ে বাড়াবাড়ি হচ্ছে।

এ বিষয়ে বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনার বিল্লাল হোসেন ছুটিতে থাকায় তাঁর বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে রংপুর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সুরেশ চন্দ্র বিশ্বাস বলেন, বুড়িমারী স্থলবন্দরে ডেপুটি কমিশন কে নির্দেশ দেওয়া হয়েছে সিএনএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি এবং সিএনএফ এজেন্ট কর্মস্থল কর্মচারী এসোসিয়েশনের সদস্যদের নিয়ে দ্রুত বৈঠক বিষয়টি সমাধান করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT