মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর বিরুদ্ধে পার্লামেন্টারি বোর্ডে ১৫ নেতার অভিযোগ

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর বিরুদ্ধে পার্লামেন্টারি বোর্ডে ১৫ নেতার অভিযোগ

কুড়িগ্রাম প্রতিনিধি:

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপিকে দলীয় মনোনয়ন না দিতে একই আসনের ১৫ জন আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী এক হয়ে কেন্দ্রীয় পার্লামেন্টারি বোর্ড ও দলীয় প্রধান শেখ হাসিনা বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রাম -৪ ( রৌমারী, রাজিবপুর ও চিলমারী) আসনের আওয়ামীলীগ দলীয় মনোনয়ন পত্র ক্রয় কারী সাবেক ইউপি চেয়ারম্যান ও রৌমারী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদুল ইসলাম সালু,জেলা আওয়ামী লীগের সদস্য এ্যডভোকেট মাসুম ইকবাল,জেলা আওয়ামী লীগের সদস্য শফিউল আলম, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির আইন বিষয়ক সম্পাদক বিপ্লব হাসান পলাশ, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যডভোকেট আমজাদ হোসেন, রৌমারী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, রৌমারী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রাজু আহম্মেদ খোকা, রাজিবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার ও রাজিবপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মশিউর রহমান রতন।

লিখিত অভিযোগে মনোনয়ন প্রত্যাশী ১৫ জন আওয়ামী লীগ নেতা প্রতিমন্ত্রী জাকির হোসেনকে একজন মাদকাসক্ত ও দুর্নীতিবাজ ব্যক্তি হিসেবে উল্লেখ করে তার বিরুদ্ধে দায়িত্ব পালনকালীন সময়ের সুনির্দিষ্ট অভিযোগ উত্থাপন করেন।

অভিযোগের মধ্যে রয়েছে, মন্ত্রীর নিজের ছত্র ছায়ায় একটি সিন্ডিকেট তৈরি করে রৌমারী রাজিবপুর ও চিলমারীতে অবৈধ বালু উত্তোলন করে অবৈধ পন্থায় টাকা হাতিয়ে নিয়ে আয় নেয়ায় সংশ্লিষ্ট এলাকার দুইশত পরিবার নদী ভাঙনের শিকার হন। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মজিব এর নাম ব্যবহার করে ভূমি দখল। স্থানীয় চোরাকারবারিদের সাথে তার সংশ্লিষ্টতা রয়েছে বলেও অভিযোগ পত্রে উল্লেখ করা হয়।
এমপি নির্বাচিত হয়ে মন্ত্রী হওয়ার পর থেকে তিনি দলকে সু- সংগঠিত করার পরিবর্তে জামায়েত ও বিএনপি’র নেতাকর্মীদের নিয়ে সীমাহীন দুর্নীতিতে জড়িয়ে পড়েন। তার এমন তৎপরতায় দীর্ঘদিন ধরে তৃণমূল আওয়ামী লীগে চরম অসন্তোষ দেখা দেয়। এছাড়াও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর দায়িত্বে থাকার সুবাদে তার অত্যন্ত আস্থাভাজন লোকদের মাধ্যমে সংশ্লিষ্ট জেলার বিভিন্ন এলাকায় প্রাথমিক বিদ্যালয়ে চাকুরী প্রদানের প্রতিশ্রুতি দিয়ে বিপুল পরিমাণ টাকা উত্তোলন করা হয়। কিন্তু এদের অনেকেই এখন পর্যন্ত চাকরি পাননি। এমনকি টাকাও ফেরত পাচ্ছেন না। এসব ভুক্তভোগী পরিবারের এখন দিন কাটছে চরম অনিশ্চয়তায়।
শুধু তাই নয় মাদকাসক্ত এমপি জাকির হোসেন কুড়িগ্রামের রাজিবপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে বলেন, “আমরা কায়মনে তাঁর জন্য দোয়া করব, বঙ্গবন্ধুকে আল্লাহ যেন জাহান্নামের ভালো জায়গায় স্থান করে দেন” জাতির পিতার প্রতি এমন কটুক্তি করে নেতাকর্মীসহ গোটা দেশজুড়ে সমালোচিত ও বিতর্কিত হয়েছেন তিনি। এ অবস্থায় বিতর্কিত ব্যক্তি জাকির হোসেনের পক্ষে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের নির্বাচন করা অসম্ভব বলে তারা দাবি করেন। জাকির হোসেন ব্যতীত অন্য যে কাউকে দিলেই অভিযোগকারী নেতারা ঐক্যবদ্ধভাবে নির্বাচন করে কুড়িগ্রাম-৪ আসনটি জননেত্রী শেখ হাসিনাকে উপহার দেয়ার প্রতিশ্রুতির কথাও অভিযোগ পত্রে উল্লেখ করেন।

অন্যদিকে, এমপি জাকির হোসেনের বিরুদ্ধে ১৫ জন স্থানীয় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী প্রার্থীর দাখিলকৃত অভিযোগের প্রতিবাদে আজ শুক্রবার সকাল ১১:০০ টায় রৌমারী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারী আবু হোরায়রা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, মন্ত্রী জাকির হোসেনের বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন। যারা এসব অভিযোগ উত্থাপন করেছেন তারা কেউ স্থানীয়ভাবে এলাকায় থাকেন না।

 

এ সময় তার সাথে ছিলেন, রৌমারী উপজেলা যুবলীগ সভাপতি হারুন -অর রশিদ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT