মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ হতে পারে ২১ ডিসেম্বর

প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ হতে পারে ২১ ডিসেম্বর

রংপুর টাইমস :

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত (এমসিকিউ) পরীক্ষার ফল আগামী ২১ ডিসেম্বর প্রকাশ করা হতে পারে। পরীক্ষা গ্রহণের ১০ কার্যদিবসের মধ্যে ফল প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সে হিসেবে ২৪ ডিসেম্বরের মধ্যে ফল প্রকাশ করা হবে। তবে, মন্ত্রণালয়ের নির্দেশনায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) ২১ ডিসেম্বরকে সম্ভাব্য ফল প্রকাশের তারিখ ধরে জোরেশোরে কাজ করছে।

ডিপিই’র পলিসি অ্যান্ড অপারেশন বিভাগের দুজন উপ-পরিচালক জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তাদের একজন নাম প্রকাশ না করার শর্তে  বলেন, ‘শুক্র-শনিবারের সাপ্তাহিক ছুটি এবং শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবসের ছুটি পড়ে যাচ্ছে এর মধ্যে। ফলে রোববার (১০) থেকে হিসাব ধরলে ২৪ ডিসেম্বরের মধ্যে ফল প্রকাশ করতে হবে। ২২ ও ২৩ ডিসেম্বর শুক্রবার হওয়ায় ২১ ডিসেম্বরই ফল প্রকাশের চিন্তা-ভাবনা রয়েছে। সেভাবেই কাজ করছি আমরা।’

আরেকজন উপ-পরিচালক জানান, ফল প্রস্তুতের টেকনিক্যাল সাপোর্ট দিচ্ছে বুয়েট। তারা নির্ভুলভাবে দ্রুত কাজ করে থাকে। মন্ত্রণালয়ের নির্দেশে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সমন্বয় করছে। ফলে লিখিত পরীক্ষার ফল প্রকাশে তেমন কোনো জটিলতা নেই। ২১ ডিসেম্বর বৃহস্পতিবারই ফল প্রকাশ করা হতে পারে।

এদিকে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সূত্র জানায়, ১০ কার্যদিবসের মধ্যে প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করার চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। সেই হিসাবে ২৪ ডিসেম্বরের মধ্যেই প্রথম ধাপের ফল প্রকাশ করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ গণমাধ্যমকে জানিয়েছেন, তাদের সিদ্ধান্ত হলো— পরীক্ষা শেষ হওয়ার ১০ কার্যদিবসের মধ্যে ফল প্রকাশ করা হবে। তিনি আশা করছেন, এ সময়সীমা শেষ হওয়ার আগেই ফল প্রকাশ করতে পারবেন।

শুক্রবার (১০ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের ১৮ জেলায় একযোগে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা নেওয়া হয়। প্রথম ধাপের এ পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছিলেন ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন চাকরিপ্রার্থী। তবে, কতজন পরীক্ষায় অংশ নিয়েছেন, তা এখনো জানায়নি অধিদপ্তর।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT