সোমবার, ১৫ Jul ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন

পীরগাছায় জমি নিয়ে বিরোধের জেরে একজনকে কুপিয়ে হত্যার অভিযোগ 

পীরগাছায় জমি নিয়ে বিরোধের জেরে একজনকে কুপিয়ে হত্যার অভিযোগ 

পীরগাছা (রংপুর) প্রতিনিধি:

রংপুরের পীরগাছায় জমি নিয়ে বিরোধের জেরে গভীর রাতে প্রতিপক্ষের বাড়িতে হামলা, ভাংচুর করার সময় আবু তাহের (৫০) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এসময় আহত হয়েছে কমপক্ষে ১০ জন। এদের মধ্যে মানিক মিয়া (৩৫) নামের একজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থাও আশংকাজনক বলে জানা গেছে।

 

ঘটনাটি ঘটেছে সোমবার (১৬ অক্টোবর) রাত ২ টার দিকে উপজেলার পারুল ইউনিয়নের দেউতি বাজার সংলগ্ন এলাকায়। এঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ দুইজনকে আটক করেছে।

পীরগাছা থানা পুলিশ, স্থানীয় লোকজন ও নিহতের পরিবার সুত্রে জানা যায়, উপজেলার দেউতি বাজার সংলগ্ন দেউতি গ্রামে ৩৭ শতাংশ জমি নিয়ে ওই গ্রামের বাসিন্দা লুৎফর রহমানের ছেলে নুর হোসেনের সাথে তার জ্যাঠাতো ভাই মৃত নুর মোহাম্মদের ছেলে আব্দুল কাদের ও চাচাতো ভাই খলিলুর রহমানের ছেলে খোকন মিয়ার বিরোধ এবং মামলা মোকদ্দমা চলে আসছে। এর আগে গত ১১ অক্টোবর ওই জমি নিয়ে দু’পক্ষের মধ্যে মারামারি হয়। এই পরিস্থিতিতে সোমবার রাত দু’টার দিকে আব্দুল কাদের ও খোকন মিয়া ৩০/৩৫ জনের ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে নুর হোসেনের বাড়িতে হামলা চালায়। এসময় নুর হোসেনের জামাতা আবু তাহের (৫০) এগিয়ে গেলে সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আবু তাহেরের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে ক্ষত বিক্ষত করে। এছাড়াও সন্ত্রাসীরা নুর হোসেনের পরিবারের কমপক্ষে ১০ জন নারী-পুরুষকে পিটিয়ে আহত করে চলে যায়। ঘটনার পর আবু তাহেরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত আবু তাহের পাশ্ববর্তী নাগদহ গ্রামের মৃত আয়নাল হকের ছেলে। তিনি স্থানীয় বড়দরগাহ বাজারের একটি স- মিলে কাজ করতেন।

নিহতের ছেলে রাসেল মিয়া বলেন, আমার বাবা রাতে নানার বাড়িতে দাওয়াত খেতে গিয়েছিল। উনিতো কারো সাথে মারামারি করেনি। প্রতিহিংসাবশতঃ ওনাকে বাড়ি থেকে টেনেহিঁচড়ে বের করে কুপিয়ে মেরে ফেলা হয়েছে। আমি বাবার হত্যার বিচার চাই।

এ বিষয়ে সদ্য যোগদানকারী সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) নজরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে জানান, এঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আবুল কাশেম (৩০) ও মহসিন আলী (৩২) নামে দুজনকে আটক করা হয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে। নিহতের মরদেহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT