রবিবার, ২৩ Jun ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন

পীরগাছায় চুরি ঠেকাতে রাত জেগে পাহাড়া দিচ্ছেন মানুষ

পীরগাছায় চুরি ঠেকাতে রাত জেগে পাহাড়া দিচ্ছেন মানুষ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি:
রংপুরের পীরগাছায় হঠাৎ চোরের উপদ্রব বেড়ে যাওয়ায় মানুষজন রাত জেগে তাদের বাড়িঘর ও মালামাল পাহাড়া দিচ্ছেন। গত এক সপ্তাহে প্রায় দিনই কোথাও না কোথাও বাড়ির মালামাল, সেচ পাম্প, সোলার প্যানেল, ব্যাটারি, নির্মাণ সামগ্রী চুরির ঘটনা ঘটেছে।
এতে সাধারন মানুষের মধ্যে আতংক বিরাজ করছে। এব্যাপারে থানা পুলিশে অভিযোগ করেও কোন কাজ হচ্ছে না বলে জানান ভ‚ক্তভোগীরা। পবিত্রঝাড় গ্রামের ভ‚ক্তভোগী গোলাম মোস্তফা জানান, এক মাস আগে রাতের আঁধারে তার নির্মাণাধীন বহুতল বাড়ির কলাপ্সিবল দরজার তালা ভেঙ্গে একটি ইলেক্ট্রিক সেচপাম্প চুরি হয়।
পরে নির্মাণাধীন ওই বাড়িতে পুনরায় একটি সেচপাম্প স্থাপন করে দরজায় নতুন তালা লাগিয়ে দেন তিনি। গত মঙ্গলবার রাতে সেই দরজার তালা ভেঙ্গে পুনরায় তার বাড়িতে চুরি সংঘঠিত হয়। এসময় চোরের দল ইলেক্ট্রিক সেচপাম্পসহ নির্মাণ কাজে ব্যবহৃত অর্ধ লক্ষাধিক টাকা মূল্যের লোহার রড চুরি করে নিয়ে যায়।
এই ব্যাপারে পীরগাছা থানায় লিখিত অভিযোগ দিলেও এখন পর্যন্ত চোরদের বিরুদ্ধে পুলিশ কোন পদক্ষেপ গ্রহণ না করায় দিন দিন চুরির প্রবণতা বৃদ্ধি পাচ্ছে বলে জানান তিনি অভিযোগ করেন। তিনি আরও বলেন, গত এক সপ্তাহে সুখানপুকুর জামে মসজিদ, হাজী আফতাব উদ্দিন জামে মসজিদ, বায়তুল্যাহ আমান জামে মসজিদ, তেলীপাড়া জামে মসজিদ, সুখানপুকুর হাজী হাফেজ উল্যাহ জামে মসজিদসহ কমপক্ষে ৬/৭টি মসজিদের সোলার ও সাউন্ড সিস্টেমের ব্যাটারী এবং পবিত্রঝাড় গ্রামের আলহাজ্ব নওয়াব আলীর লক্ষাধিক টাকা মূল্যের সেচপাম্পের ২টি ইলেক্ট্রিক মটর চুরি হয়েছে। চুরি ঠেকাতে এলাকাবাসী রাত জেগে তাদের বাড়িঘর ও মালামাল পাহারা দিচ্ছেন।
পীরগাছা থানার অফিসার ইনচার্জ মাসুমুর রহমান বলেন, থানা এলাকায় চুরিসহ সকল প্রকার অপরাধ দমনে পুলিশ তৎপর রয়েছে। ইতিপূর্বে একাধিক চোরকে ধরে জেল-হাজতে পাঠানো হয়েছে। তিনি এসকল চুরির ঘটনায় তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT