সোমবার, ২০ মে ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন

পীরগাছায় আগুনে পুড়লো ৫টি পরিবারের বাড়িঘর

পীরগাছায় আগুনে পুড়লো ৫টি পরিবারের বাড়িঘর

পীরগাছা (রংপুর) প্রতিনিধি:

রংপুরের পীরগাছায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে পুড়ে ছাঁই হয়েছে ৫টি পরিবারের বাড়িঘর। এতে কমপক্ষে ১৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

 

জানা যায়, বুধবার (২৮ নভেম্বর) রাত আনুমানিক ৯’টার দিকে তাম্বুলপুর ইউনিয়নের ঘগোয়া গ্রামের মহুবর মিয়ার টিনের শয়ন ঘরে হঠাৎ বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে যায়। সেই আগুন মুহুর্তেই আশেপাশে ছড়িয়ে পড়লে মহুবর মিয়ার ২টি, ছেলে রাসেল মিয়ার ২টি, প্রতিবেশী আলম মিয়ার ২টি, লাল মিয়ার ২টি ও জাহাঙ্গীর আলমের ১টিসহ মোট ৯টি টিনের ঘর সম্পূর্ন পুড়ে যায়।

 

স্থানীয়রা এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করলেও আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় ও এর তীব্রতা বেশি থাকায় ঘরগুলো রক্ষা করা যায়নি এবং ঘরের ভিতরে থাকা কোনকিছুই বের করা যায়নি।

 

পরিবারগুলোর থাকার ঘরসহ সবকিছু পুড়ে শেষ হয়ে যাওয়ায় বর্তমানে তারা খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছেন। ঘটনার সংবাদ পেয়েও রাস্তা সরু হওয়ার কারনে ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে গিয়ে সময়মত আগুন নেভাতে ব্যর্থ হয়। বৃহস্পতিবার (২৯ নভেম্বর) বিকেলে স্থানীয় তাম্বুলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলুর রশিদ মুকুল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হক সুমন ঘটনাস্থল পরিদর্শন করেন।

 

এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর প্রত্যেককে নগদ ৫ হাজার টাকা, ৪টি করে কম্বল প্রদান করা হয়। এছাড়াও ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ৩০ কেজি করে চাল প্রদান করা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হক সুমন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT