শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন

পিতৃহীন মেধাবী শিক্ষার্থীর পাশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির উপাচার্য

পিতৃহীন মেধাবী শিক্ষার্থীর পাশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির উপাচার্য

মোঃ ফরহাদ হোসেন, নিজস্ব প্রতিবেদক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের স্নাতক দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত পিতৃহীন অসহায় এক মেধাবী শিক্ষার্থীর পড়াশুনার দায়িত্ব নিয়েছেন মোংলা বন্দর কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির উপাচার্য রিয়ার অ্যাডমিরাল মোঃ মুসা (ওএসপি, এনপিপি, আরসিডিএস, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি)।

আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ী এলাকার কাজী নজরুল ইসলাম ও ফরিদা ইয়াসমিন দম্পতির একমাত্র সন্তান নিশাত তামান্না নিতু। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে তার বাবা কাজী নজরুল ইসলাম মৃত্যুবরণ করেন।

বাবার মৃত্যুর পর নিতুর বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা চালিয়ে যাওয়ায় দেখা দেয় অনিশ্চয়তা। শিক্ষাবৃত্তির জন্য আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক বরাবর আবেদন করলে সেটি নজরে আসে মোংলা বন্দর কর্তৃপক্ষের সাবেক সফল এই চেয়ারম্যানের।

আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশনের মাধ্যমে বিভিন্ন সময় অনেক মেধাবী শিক্ষার্থীর পাশে দাঁড়িয়েছেন রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা। এজন্য তিনি মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি দেশের সামর্থ্যবান নাগরিককে অসহায় মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

এদিকে মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক কম্পিউটার প্রকৌশলী ইফতেখার হোসেন মাসুদ বলেন, ‘নিতুর মত মেধাবী শিক্ষার্থীদের কঠিন দুঃসময়ে সামর্থ্যবানদের অবশ্যই এগিয়ে আসা উচিত। এদের মতো মেধাবীরা বাংলাদেশের মুখ উজ্জ্বল করবে।’

তিনি আরও জানান, আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশনের মাধ্যমে ইতিমধ্যে দেড় শতাধিক শিক্ষার্থীকে উচ্চশিক্ষার জন্য তুরস্কসহ অন্যান্য দেশে পাঠানো হয়েছে। সেই সঙ্গে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ৫শতাধিক মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি নিয়ে পড়ালেখার ব্যবস্থা করা হয়েছে। আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশনের এই কাজের ধারা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT