বুধবার, ১৯ Jun ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন

নীলফামারী জেলায় নৌকার মাঝি হলেন যারা

নীলফামারী জেলায় নৌকার মাঝি হলেন যারা

জামান মৃধা, ডিমলা (নীলফামারী)

নীলফামারী জেলায় চারটি সংসদীয় আসনে দলীয় মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। রবিবার (২৬ নভেম্বর) বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে অবস্থিত দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

এ জেলার নীলফামারী-১ (ডোমার-ডিমলা) থেকে ১১ জনপ্রার্থী নীলফামারী-২ (সদর উপজেলা) থেকে ৪ জন, নীলফামারী-৩ (জলঢাকা) থেকে ১২ জন এবং নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসন থেকে ৮ জনপ্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। নীলফামারী-১ সংসদীয় আসনে বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, নীলফামারী-২ সংসদীয় আসনে আসাদুজ্জামান নূর, নীলফামারী-৩ সংসদীয় আসনে অধ্যাপক গোলাম মোস্তফা, নীলফামারী-৪ সংসদীয় আসনে জাকির হোসেন বাবুল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন (নৌকা প্রতীক) পেয়েছেন।

 

দলীয় মনোনয়ন পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার বলেন, আল্লাহর দরবারে লাখো-কোটি শুকরিয়া নীলফামারী-১ আসনে নির্বাচন করার জন্য আমি আবারও দলীয় মনোনয়ন পেলাম। ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রী ও নমিনেশন বোর্ডে যারা ছিলেন তাদের সবাইকে। তারা ডোমার-ডিমলাবাসীর হৃদয়ের স্পন্দন বুঝতে পেরেছেন।

আওয়ামীলীগের নেতা-কর্মী ও জনগণকে সাথে নিয়ে ডোমার-ডিমলা আসনে নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয়ী করে প্রধানমন্ত্রীকে উপহার দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। নীলফামারী-২ আসনে দলীয় মনোনয়ন পেয়ে আসাদুজ্জামান নূর বলেন, প্রধানমন্ত্রী আমাকে নৌকা উপহার দিয়েছেন সেজন্য তার প্রতি কৃতজ্ঞ। আগামী ৭ জানুয়ারীর নির্বাচনে নৌকাকে জয়ী করে আমি তার আস্থার প্রতিফলন ঘটাতে পারবো আশা করছি। নীলফামারী-৩ আসনে নৌকা প্রতীক পেয়ে অধ্যাপক গোলাম মোস্তফা বলেন, আমি লড়াই করছি জনগণের জন্য। দশম জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়ে নীলফামারী-৩ আসন জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিয়েছিলাম। ইনশাআল্লাহ এবারেও বিপুল ভোটে বিজয়ী হয়ে নীলফামারী-৩ আসন জননেত্রীকে উপহার দিবো ইনশাল্লাহ। নীলফামারী জেলা পরিষদ সদস্য ও ডিমলা উপজেলা যুবলীগ সভাপতি ফেরদৌস পারভেজ সরকার বলেন, এটা খুবই প্রত্যাশিত।

 

অনাকাঙ্ক্ষিত কিছু ঘটেনি। বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার তার উন্নয়ন কর্মকাণ্ডের প্রতিদান পেয়েছেন। নেত্রী যাকে মনোনয়ন দিয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে তার পক্ষে কাজ করবে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT