রবিবার, ১৪ Jul ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

দুই দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক আরও উন্নত করতে হবে-ভারতীয হাইকমিশনার 

দুই দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক আরও উন্নত করতে হবে-ভারতীয হাইকমিশনার 

 

লালমনিরহাট প্রতিনিধি।
লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় অ্যাসিস্ট্যান্ট হাইকমিশনার মি. মনোজ কুমার এক বাণিজ্যিক সভায় বলেন, বুড়িমারী স্থলবন্দরে বাণিজ্যিক সমস্যা নির্বাচন করা হবে। দুই দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক আরও উন্নত করতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণের কথা বলেন।

এসময় বাংলাদেশি ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যার কথা শুনে তা নিরসনে ভারতীয় যথাযথ কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সমাধানের আশ্বাস প্রদান করেন।

শনিবার (০৬ মে) দুপুরে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় অ্যাসিস্ট্যান্ট হাই কমিশনার (AHC) লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর পরিদর্শন ও দুই দেশের বাণিজ্যিক সভায় তিনি এসব কথা বলেন।

এ আগে আমদানি রপ্তানিকারক গ্রুপ, কাস্টমস, স্থলবন্দর কর্তৃপক্ষ মি. মজোজ কুমারকে ফুলেল শুভেচ্ছা জানান।

বুড়িমারী স্থলবন্দর আমদানি রপ্তানিকারক গ্রুপ এর সভাপতি ও পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন বাবুল সভায় তিনি বলেন,ভিসা জটিলতা, ভারত বাংলাদেশের রেল যোগাযোগ, ভারত থেকে ফিটনেসবিহীন ট্রাক বাংলাদেশের প্রবেশ না করা,ভারতীয় ইমিগ্রেশনে বাংলাদেশীদের হয়রানি বন্ধ করা, ভারত থেকে নিম্নমানের কোন পণ্য বাংলাদেশে প্রবেশ না করা, আমদানি পন্যের প্যাকেজিং নিম্নমানের না হওয়ায় বিভিন্ন দাবি তুলে ধরেন।

উক্ত সভায় বাংলাদেশি যাত্রীদের ভিসা জটিলতা নিরসনে পদক্ষেপ গ্রহণ, আমদানি-রপ্তানিকৃত পণ্যের কোয়ালিটি কন্ট্রোল, ০৫ বছর মেয়াদী মাল্টিপোল ভিসা চালু, ফিটনেসবিহীন যানবাহনের প্রবেশাধিকার সীমিতকরণ, ট্রেড টাইম বাড়ানো, আমদানি পন্যের প্যাকেজিং উন্নতকরণ ও চোরাকারবারিদের বিরুদ্ধে যথাযথ কর্তৃপক্ষের পদক্ষেপ গ্রহণ বিষয়ে আলোচনা করেন তিনি।

আনুষ্ঠানিকতা শেষে মি. মনোজ কুমার বুড়িমারী স্থলবন্দরের সম্মেলন কক্ষে বুড়িমারী স্থলবন্দর আমদানি রপ্তানিকারক গ্রুপ এর আয়োজনে বুড়িমারী স্থল বন্দর কর্তৃপক্ষ, বুড়িমারী স্থল শুল্ক স্টেশন কর্তৃপক্ষ, বিজিবি, সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, লালমনিরহাট চ্যাম্বার্স অব কমার্স ও স্থানীয় বিভিন্ন স্টেক হোল্ডারগণদের সাথে এক বাণিজ্যিক সভা করেন।

উক্ত সভায় বুড়িমারী স্থলবন্দর আমদানি রপ্তানিকারক গ্রুপ এর সভাপতি রুহুল আমিন বাবুলের সভাপতিত্বে উক্ত বাণিজ্যিক সভায় উপস্থিত ছিলেন,পাটগ্রাম উপজেলার নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. মাহমুদুল হাসান,বুড়িমারী স্থল বন্দরের ডেপুটি কমিশনার বিল্লাল হোসেন,(সহকারী পরিচালক (ট্রাফিক), মো. গিয়াস উদ্দিন,
সুপার (বি সার্কেল),মো. ফরহাদ হোসেন
ইমিগ্রেশন চেকপোস্ট( ইনচার্জ) মুর হাসান কবির,বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), লালমনিরহাট চ্যাম্বার্স অব কমার্স, লেবার এসোসিয়েশন এর প্রতিনিধিগণ।

শনিবার বিকেলে বাণিজ্যিক সভা শেষে মি. মনোজ কুমার ভারতের চ্যাংবান্ধায় বিএসএফ, কাস্টমস, ইমিগ্রেশন কর্তৃপক্ষ এর সাথে মিটিং শেষে পাটগ্রাম শ্রী শ্রী মা পাটেশ্বরী মন্দির ও বাউরা মহাশ্মশান শিব মন্দির পরিদর্শন করে রংপুরের উদ্দেশে রওনা করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT