মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন

তিস্তা ব্যারাজ এলাকার বৈরালী হোটেলসহ ৪৭ স্থাপনা উচ্ছেদ

তিস্তা ব্যারাজ এলাকার বৈরালী হোটেলসহ ৪৭ স্থাপনা উচ্ছেদ

জেলা প্রতিনিধি,লালমিনরহাট।
লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা তিস্তা ব্যারাজ এলাকায় অবৈধ বিলাশবহুল বৈরালী হোটেল ও ৪৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন পানি উন্নয়ন বোর্ড।

 

 

আজ বুধবার (২৭ডিসেম্বর) দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় দেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারাজ এলাকায় পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে গড়ে উঠেছিল এসব অবৈধ স্থাপনা।

 

জানা গেছে, লালমনিরহাটে হাতীবান্ধা উপজেলার মোতাহার হোসেন এমপির ব্যক্তিগত সহকারী ও গড্ডিমারী ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামলের মালিকানাধীন ব্যাপক আলোচিত বৈরালী হোটেল সহ ৪৭ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ উচ্ছেদ করা হয়েছে।

দীর্ঘদিন ধরে এসব স্থাপনা উচ্ছেদের আইনি নোটিশ দেয়া হলেও তা না সরানোয় আদালতের নির্শেদে তিনজন ম্যাজিস্ট্রেট সহ শতাধিক পুলিশ প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তার উপস্থিতিতে ওই সব স্থাপনা উচ্ছেদ করা হয়।

সময় নির্বাহী ম্যাজিট্রেট ইসফাত উল কবির,
নাজিয়া নওরিন,ফরিদ আল সোহান উপস্থিত ছিলেন।

হাতীবান্ধা উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন,আদালতের নির্দেশনা পুলিশ প্রশাসন অবৈধ উচ্ছেদ অভিযানে সহায়তা করছে।

ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসফাউদৌলা বলেন,তিস্তা ব্যারাজ এলাকার ফ্ল্যাট বাই পাস একটি গুরুত্বপূর্ণ এলাকা এই এলাকায় কোন প্রকার অবৈধ স্থাপনা থাকবে না। ব্যারাজ এলাকার ৪৭টি অবৈধ স্থাপনার মালিকদের কয়েকবার নোটিশ করার পরেও তারা সরে না গেলে। অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে।

 

লালমনিরহাট জেলা এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ইসফাত-উল-কবির বলেন,আদালতের নির্দেশে তিস্তা ব্যারাজ এলাকার পানি উন্নয়ন বোর্ডের অবৈধ স্থাপনা উচ্ছাদে তিন সদস্য একটি নির্বাহী ম্যাজিস্ট্রেট টিম এসেছি। অবৈধ স্থাপনা উচ্ছেদ হচ্ছে। এতে কেউ বাধা প্রদান করেননি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT