মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৩:১১ অপরাহ্ন

তিস্তার বামতীর রক্ষার কাজ পরিদর্শন করলেন সমাজকল্যাণ মন্ত্রী

তিস্তার বামতীর রক্ষার কাজ পরিদর্শন করলেন সমাজকল্যাণ মন্ত্রী

রংপুর টাইমস:

লালমনিরহাটের আদিতমারী উপজেলার  তিস্তা বামতীর রক্ষা বাধ কাজের অগ্রগতি দেখতে আসলেন  সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

মঙ্গলবার (২ মে) বিকেলে সাড়ে ৫টায় উপজেলার মহিষখোঁচা ইউনিয়নের তিস্তা বামতীর রক্ষা বাধ কাজ সরেজমিনে আসছেন। এসময় পাউবোর কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে সমাজকল্যাণমন্ত্রী স্থানীয়দের দাবির প্রেক্ষিতে মহিষখোঁচা ইউনিয়নের নদীভাঙা মানুষের সুখে দুঃখের দাঁড়াবার আশ্বাস প্রদান করেন।

সমাজকল্যাণ মন্ত্রী বলেন,বর্ষার আগে বাম তীরের রক্ষার কাজ সম্পূর্ণ হলে তিস্তা পাড়ের মানুষের উপকৃত হবে। এসময় সংশ্লিষ্ট পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা কে দ্রুত কাজ শেষ করার নির্দেশ প্রদান করেন।

পরিদর্শন শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শুণীল কুমার বলেন, পানি উন্নয়ন বোর্ডের একটি প্রকল্প এক বছরে শেষ হয়না। এই প্রকল্পটি আমাদের পানি উন্নয়ন বোর্ডের ইতিহাসে রেকর্ড। বাধ টেকশই ও বৃদ্ধিকরণের জন্য ভিজিবিলিটি স্টাডি করা হচ্ছে।

এতে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও মন্ত্রীর একান্ত সচিব মিজানুর রহমান বলেন, তিস্তা নদী বর্তমান স্থান থেকে পাঁচ কিলোমিটার দূরে ছিলো। ভাঙতে ভাঙতে সরে এসেছে। অনেক মানুষ বেকার হয়েছে। বাধ না হলে হয়তো আরও ভাঙতো।

উল্লেখ্য, মহিষখোঁচা ইনিয়নে পানি উন্নয়ন বোর্ড ৪৯ কোটি ৩৪ লক্ষ ৯৫ হাজার টাকা ব্যায়ে আড়াই কিলোমিটার বাধ নির্মাণের কাজ শুরু করে। দীর্ঘ দের বছর পর বাধেন কাজ প্রায় শেষ পর্যায়ে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT