মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন

তারাগঞ্জে রাস্তার ফলকে চৌকিদারের নাম, এলজিইডির বিরুদ্ধে সমালোচনার ঝড়

তারাগঞ্জে রাস্তার ফলকে চৌকিদারের নাম, এলজিইডির বিরুদ্ধে সমালোচনার ঝড়

দিপক রায় নিজস্ব প্রতিবেদকঃ

রংপুরের তারাগঞ্জ উপজেলার হাড়িয়ারকুঠি ইউনিয়নে কর্মরত এক চৌকিদারের নামে রাস্তার নামফলক স্থাপন করা নিয়ে তারাগঞ্জ উপজেলা এলজিইডির বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠেছে। হাড়িয়ারকুঠি ইউনিয়নের খিয়ারডাঙ্গা কবরস্থানের পাশে ওই নামফলক স্থাপন করা হয়েছে।

জানা গেছে, ২০২২-২৩ অর্থ বছরে হাড়িয়ারকুঠি ইউনিয়নের খিয়ারডাঙ্গা থেকে উপজেলা উদ্যানের সামনে দিয়ে আশ্রয়ণ প্রকল্প হয়ে উজিয়াল পাইকপাড়া পর্যন্ত ১.৭ কিঃমিঃ দৈর্ঘ্যের রাস্তার পাকাকরণের কাজ করা হয়। রাস্তার কাজটি পাকাকরণ শেষে খিয়ারডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের খিয়ারডাঙ্গা কবরস্থানের পাশে রাস্তাটির নামফলক স্থাপন করে উপজেলা এলজিইডি অধিদপ্তর।

নামফলকের প্রথম লাইনে লেখা রয়েছে ” খিয়ারডাংগা প্রাথমিক বিদ্যালয় ” দ্বিতীয় লাইনে লেখা রয়েছে মহুবার চৌকিদার বাড়ী সড়ক ” তৃতীয় লাইনে লেখা রয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, তারাগঞ্জ, রংপুর। নামফলকে মহুবার চৌকিদারের বাড়ী সড়ক লেখায় সমালোচনার ঝড় উঠেছে ইউনিয়ন জুড়ে।

ওই ইউনিয়নের সুধী সমাজ অভিযোগ করে বলছে, বিভিন্ন এলাকায় রাস্তার নামকরণ করা হয় ওই এলাকার শহীদ, বীরমুক্তিযোদ্ধা ও গুনীজনদের নামে। কিন্তু হাড়িয়ারকুঠি ইউনিয়নের একটি রাস্তার নামকরণ উপজেলা এলজিইডি করে দিয়েছে একজন চৌকিদারের নামে। যে চৌকিদার বর্তমানে কর্মরত রয়েছে।

হাড়িয়ারকুঠি ইউনিয়নের বীরমুক্তিযোদ্ধা শহিদুল্লাহ পাটোয়ারী আক্ষেপ করে বলেন, উপজেলা এলজিইডি কিভাবে একজন চৌকিদারের নামে রাস্তার নামকরণ করে তা আমার বোধগম্য নয়। আমাদের হাড়িয়ারকুঠি ইউনিয়নে কি গুণীজন ব্যক্তির অভাব পড়েছে যে একজন চৌকিদারের নামে রাস্তার নামকরণ করতে হলো?

হাড়িয়ারকুঠি ইউপি চেয়ারম্যান কুমারেশ রায় বলেন, কোন রাস্তার নামকরণ করতে হলে সংশ্লিষ্ট ইউপিতে স্মারক নম্বর সম্বলিত চিঠি দিতে হয়। চিঠি পাওয়ার পর ইউনিয়ন পরিষদ রেজুলেশনের মাধ্যমে রাস্তার নামকরণ করে এলজিইডিকে কাগজ পাঠায়। কিন্তু এই রাস্তার নামফলক স্থাপনের বিষয়ে আমাকে কিছুই জানানো হয়নি। আমি অনেকের কাছে বিষয়টি শুনেছি। বিষয়টি নিয়ে আমার ইউনিয়ন জুড়ে সমালোচনা চলছে।

উপজেলা এলজিইডি অধিদপ্তরের প্রকৌশলী প্রদীপ কুমার রায় বলেন, রাস্তাটির পাকাকরণের কাজ আমি এই উপজেলায় দায়িত্বে আসার আগেই হয়েছে। কাগজপত্রে ওই নাম থাকায় ওই নামেই নামফলক স্থাপন করা হয়েছে। কিভাবে এই নাম দেওয়া হয়েছে তা জানিনা।

এম.এফ/রংপুর টাইমস

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT