সোমবার, ২৪ Jun ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন

তারাগঞ্জে মৎস্যজীবীদের মারধর বিচার দাবীতে মানববন্ধন

তারাগঞ্জে মৎস্যজীবীদের মারধর বিচার দাবীতে মানববন্ধন

দিপক রায়, নিজস্ব প্রতিবেদক :

রংপুরের তারাগঞ্জে মৎস্যজীবীদের মারধরের বিচার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (৪ মে) বিকালে উপজেলার সয়ার ইউনিয়নের মাছুয়াপাড়া গ্রামের মৎস্যজীবীরা এ মানববন্ধনের আয়োজন করে। এসময় তারা স্লোগানের সাথে মিছিল নিয়ে নিজেদের গ্রাম হতে উপজেলা পরিষদে আসে। উপজেলা পরিষদের সামনে মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাসেল মিয়ার কাছে সুষ্ঠু বিচার দাবী করে।

মানববন্ধন থেকে জানা যায়, তারাগঞ্জ থানায় মৎস্যজীবীদের মারধরের ঘটনায় মামলা দায়ের হলেও পুলিশের তৎপরতা সন্দেহজনক হওয়ায় সুষ্ঠু বিচার পাবে কি না তা নিয়ে মৎস্যজীবীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

তারাগঞ্জ থানায় দায়েরকৃত এজাহার সূত্রে জানা যায়, সয়ার ইউনিয়নের বুড়িরহাট থেকে গত ১লা মে বিকাল আনুমানিক ৫টার দিকে সয়ার মাছুয়াপাড়া গ্রামের মৃত যোগীন্দ্রনাথ রায়ের পুত্র দেবেন্দ্রনাথ রায় (৫৫) ও একই গ্রামের হৃদয় রায়ের পুত্র দীনো চন্দ্র রায়কে কৌশলে ওই একই এলাকার আসু মেকারের পুত্র আলাউদ্দিন ওরফে আলা মোটরসাইকেলে তুলে নিয়ে প্রয়াত শামসুল সরকারের পুকুরপাড়ে নির্জন স্থানে নিয়ে যায়।

 

সেখানে আগে থেকে অবস্থান নেওয়া ৬ থেকে ৭ জন দেবেন ও দীনোকে ধরে পিলারের সাথে বেধে রাত আনুমানিক সাড়ে ৯টা পর্যন্ত মারধর করে। এরপর রাত ১০টায় মারধর শেষে তাদের আবারও বুড়িরহাট বাজারে নিয়ে ওষুধপত্র কিনে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। রাতে তারা দুজন আরো বেশি অসুস্থ হয়ে পড়লে পরেরদিন মঙ্গলবার তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয় একদিন চিকিৎসা শেষে বুধবার তারাগঞ্জ থানায় এজাহার দায়ের করে।

এঘটনায় ফরিদ কর্নেল (৪৮), রফিকুল সরকারের দুই পুত্র রেজওয়ান সরকার (৩৫) ও সেজোয়ান সরকার (৩০), শাহীন ইসলাম (৩২) ও আলাউদ্দিন ওরফে আলা (৩৫)কে আসামি করে একটি মামলা দায়ের হয়। বুধবারই মামলাটি তারাগঞ্জ থানায় নথিভুক্ত হয় এবং দিবাগত রাতে দুইজনকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশের একটি দল। বৃহস্পতিবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

তারাগঞ্জ থানার ওসি মোস্তাফিজার রহমান বলেন, রেজোয়ান সরকার ও শাহীন ইসলামকে গ্রেফতার করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরেই তাদের জেলহাজতে পাঠানো হয়েছে। বাকীদেরও গ্রেফতারের চেষ্টা চলমান রয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT