শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন

তারাগঞ্জে মানা হয়নি প্রজ্ঞাপন, স্কুল বন্ধ রেখে বাড়িতে শিক্ষকরা

তারাগঞ্জে মানা হয়নি প্রজ্ঞাপন, স্কুল বন্ধ রেখে বাড়িতে শিক্ষকরা

দিপক রায়, নিজস্ব প্রতিবেদক :

রংপুরের তারাগঞ্জে শ্রেণী কার্যক্রম বন্ধের পাশাপাশি বন্ধ রয়েছে একাধিক সরকারি প্রাথমিক বিদ্যালয়। বিদ্যালয় বন্ধ থাকায় উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা।

সোমবার শ্রেণি কার্যক্রম বন্ধ থাকার পাশাপাশি বন্ধ রাখা হয় এসব প্রতিষ্ঠান।

সরেজমিনে সোমবার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় ঘুুরে দেখা গেছে, বিদ্যালয়ের প্রধান ফটকে রয়েছে তালা ঝুলানো। সকাল ১১টা ৪৫ মিনিটে উপজেলার সয়ার দামোদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, সম্পূর্ণরূপে বন্ধ রয়েছে প্রতিষ্ঠানটি। এমনকি উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা। এবিষয়ে প্রধান শিক্ষক নওশাদ আলীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, স্কুলে ক্লাস বন্ধ তাই ভালো লাগছে না। এজন্য স্কুল বন্ধ করে বাড়ি চলে এসেছি। জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি জানতে চাইলে তিনি বলেন, বিকেলে স্কুলে গিয়ে আবারও জাতীয় পতাকা নামাতে হবে তাই জাতীয় পতাকা নামিয়ে রাখা হয়েছে।
একই দৃশ্য দেখা যায় উপজেলার সয়ার কাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সয়ার ডারারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়, শ্যামগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায় একই দৃশ্য। দুপুরের আগেই বিদ্যালয়গুলো সম্পূর্ণভাবে বন্ধ করে বাড়িতে চলে গেছেন শিক্ষকরা। উত্তোলন হয়নি জাতীয় পতাকা।
রবিবার সহকারী পরিচালক নাসরিন সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় ৫ জুন থেকে ৮ জুন পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণী কার্যক্রম বন্ধ থাকবে। কিন্তু শ্রেণী কার্যক্রম বন্ধের সাথে শিক্ষকরা সরকারি কোন নিষেধাজ্ঞা ছাড়াই বন্ধ রেখেছেন বিদ্যালয়সমূহ।

 

এমনকি বিদ্যালয়ে বন্ধ রেখেছেন জাতীয় পতাকা উত্তোলন।

এবিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা আঞ্জুমান আরা বলেন, শিক্ষকদের বলে দিয়েছি ক্লাস বন্ধ থাকলেও বিদ্যালয়ে থাকতে হবে। জাতীয় পতাকা উত্তোলন করতে হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT