মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন

তারাগঞ্জে পোস্টারে দেবী দুর্গার অপমান, পূজা মন্ডপগুলোর সভা বর্জন

তারাগঞ্জে পোস্টারে দেবী দুর্গার অপমান, পূজা মন্ডপগুলোর সভা বর্জন

নিজস্ব প্রতিবেদক :

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা। আসন্ন শারদীয় দুর্গাপূজায় বিভিন্ন স্থাপনায় ছেয়ে গেছে বিভিন্ন রাজনৈতিক নেতাদের শুভেচ্ছা জানানো পোস্টারে।

এরই মধ্যে রংপুরের তারাগঞ্জ উপজেলায় রংপুর – ২ (তারাগঞ্জ ও বদরগঞ্জ) আসনের সংসদ সদস্যের পোস্টারে দেবী দুর্গার অপমানের প্রসঙ্গে তোলপাড় শুরু হয়েছে দুই উপজেলার হিন্দু সমাজের মাঝে।

জানা যায়, গত এক সপ্তাহ ধরে স্থানীয় এমপি আহসানুল হক চৌধুরী ওরফে ডিউক চৌধুরীর সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে লাগানো শুভেচ্ছা পোস্টারে দেবী দুর্গার ছবি প্রধানমন্ত্রীর ছবির নিচে দেওয়ায় দেবী দুর্গার অপমান করা হয়েছে বলে অভিযোগ তুলেছে সনাতন ধর্মাবলম্বীরা।

বুধবার সন্ধ্যায় অভিযোগটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও সাধারণ মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃ‌ষ্টি হলে বিভিন্ন স্থানে লাগানো পোস্টারগুলো তুলে নেন এমপির কর্মী ও সমর্থকরা।

বৃহস্পতিবার বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে তারাগঞ্জ উপজেলার বিভিন্ন পূজা মন্ডপের নেতাদের পূজা উপলক্ষে সরকারের বরাদ্দকৃত জিআর এর চাল দিতে উপস্থিত হয় অভিযুক্ত এমপি ডিউক চৌধুরী। এতে জিআর এর বরাদ্দ নিতে অস্বীকৃতি জানান উপজেলার পূজা মন্ডপের সভাপতি ও সম্পাদকরা।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সম্পাদক পূজা মন্ডপের নেতাদের এমপির জিআর বিতরনের অনুষ্ঠানে যোগদান করতে অনুরোধ করলেও তা মানতে রাজী হয়নি বিভিন্ন গ্রাম থেকে আসা নেতৃবৃন্দ। সন্ধ্যা পর্যন্ত অপেক্ষায় থেকে সন্ধ্যার পর এমপি উপজেলা চত্বর ত্যাগ করলে ইউএনওর হাত থেকে জিআর গ্রহণ করে বাড়িতে ফিরেন তারা।

এদিকে বুধবার দিবাগত গভীর রাতে এমপির কর্মীরা পোস্টার তুলে ফেললেও এখনো বিভিন্ন স্থানে রয়ে গেছে সেই পোস্টার। বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে আবারও বিভিন্ন স্থানে লাগানো হয়েছে নতুন করে বানানো পোস্টার। তবে উপজেলা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে এমপির এহেন কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছেন বলেও জানা গেছে।

নিন্দা জানিয়েছে উপজেলা পূজা উদযাপন পরিষদ নিন্দা জানিয়ে বিবৃতিতে বলেছেন, আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে লাগানো পোস্টারে মা দুর্গার ছবি মাননীয় প্রধানমন্ত্রীর ছবির নিচে দেওয়ায় মা দুর্গার অপমান করা হয়েছে যা সনাতন সম্প্রদায়ের জন্য অত্যন্ত দুঃখজনক।

এর আগে গত জন্মাষ্টমীর অনুষ্ঠানে তারাগঞ্জ ইসকন মন্দিরে এমপি মহোদয় হিন্দু সম্প্রদায়কে নিয়ে যেসব আপত্তিকর বক্তব্য দিয়েছেন সেটিও অত্যন্ত নিন্দনীয়। আমরা এমপির জন্মাষ্টমী অনুষ্ঠানে হিন্দুদের নামে দেওয়া আপত্তিকর বক্তব্য ও শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়ে লাগানো পোস্টারে মা দুর্গার অপমানজনক কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা এহেন কর্মকাণ্ডের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। তবে এঘটনায় বর্তমানে উপজেলার সনাতন সম্প্রদায়ের মাঝে মিশ্র প্রতিক্রিয়া চলছে।

এবিষয়ে উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক পাপন দত্ত বলেন, আমরা বিভিন্ন গ্রাম থেকে আসা পূজা কমিটির নেতাদের জিআর নিতে যাওয়ার জন্য কাউকেই বাধা দেইনি বরং সকলেই যেন সেখানে যায় সেজন্য অনুরোধ করেছি। কিন্তু সকলের দাবী এমপি দেবী দুর্গাকে প্রধানমন্ত্রীর ছবির নিচে দেওয়ায় মায়ের অপমান করেছেন। তিনি যতক্ষণ পর্যন্ত নিজের ভুল স্বীকার করে সকলের কাছে ক্ষমা না চাইবেন ততক্ষণ পর্যন্ত আমরা এমপির হাতে কিছু নিবো না।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি কুমারেশ রায় বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সকলের সর্বোচ্চ সম্মানীয় ব্যক্তি। আর দেবী দুর্গা সারা বিশ্বের হিন্দু সম্প্রদায়ের পূজোনীয় দেবী। ব্যক্তির নিচে দেবীর ছবি দিলে হিন্দু সমাজ ক্ষিপ্ত হবেন এটাই স্বাভাবিক। এমপি মহোদয়ের উচিৎ হিন্দু সমাজের কাছে ক্ষমা চেয়ে বিষয়টি সমাধান আরে শান্তিপুর্ন ভাবে দুর্গোৎসব পালনে সহায়তা করা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT