বুধবার, ১৯ Jun ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

তারাগঞ্জে পূজা উদযাপন পরিষদের ওপেন হাউজ ডে বর্জন

তারাগঞ্জে পূজা উদযাপন পরিষদের ওপেন হাউজ ডে বর্জন

দিপক রায়, নিজস্ব প্রতিবেদক :

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, সন্ত্রাস, জঙ্গীবাদ নিরোধ, মাদক/জুয়া নির্মূল, বাল্য বিবাহ, চুরি/ডাকাতী, ছিনতাই ও কিশোর গ্যাং রোধ কল্পে রংপুরের তারাগঞ্জ থানার কুর্শা বিট পুলিশ আয়োজিত ওপেন হাউজ ডে উপলক্ষে আলোচনা সভা বর্জন করেছে তারাগঞ্জ পূজা উদযাপন পরিষদ।

 

কুর্শা বিট পুলিশের আয়োজনে ওপেন হাউজ ডের এ আলোচনা সভা অনুষ্ঠিত হলেও ব্যানারে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সমন্বয়ে উল্লেখ থাকায় পূজা উদযাপন পরিষদ উক্ত অনুষ্ঠান বর্জন করেছেন বলে জানা যায়।

 

সোমবার সকাল ১০টায় তারাগঞ্জ থানা চত্বরে আয়োজিত সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার এ আলোচনা সভায় উপজেলা পূজা উদযাপন পরিষদ অনুষ্ঠান বর্জন করলে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শিশিন সরকারের একক উপস্থিতিতে মুসলিম সম্প্রদায়ের লোকজনদের নিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার এ আলোচনা সভা শেষ হয়। আলোচনা সভার ব্যানারে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সমন্বয়ে ওপেন হাউজ ডে’র উক্ত আলোচনা সভায় উপস্থিত হয়নি পরিষদের কোন সদস্য। এবিষয়ে তারাগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এ্যাড. শিপন সাহার সাথে কথা হলে তিনি বলেন, বরাতী সাহাপাড়া পূজা মন্ডপের সাধারণ সম্পাদক হিসেবে রবিবার আমাকে ফোন করে মিটিংয়ে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে। কিন্তু আমি যে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উপজেলা কমিটির সাধারণ সম্পাদক সেটার কোন খবরই নেই। আর এই ওপেন হাউজ ডের আলোচনা সভা যে আমার সংগঠনের সমন্বয়ে হয়েছে তাও আমার জানা ছিল না। তাই আমি বা আমার লোকজন সেখানে উপস্থিত হইনি।

অনুষ্ঠান বর্জনের বিষয়ে উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক পাপন দত্ত বলেন, আমি অনুষ্ঠান স্থলে গিয়ে ব্যানারে দেখি অনুষ্ঠানটি করা হয়েছে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সমন্বয়ে। বিষয়টি আমার পূজা উদযাপন পরিষদের বিভিন্ন মন্দির কমিটি থেকে আসা সদস্যদের সাথে আলোচনা করলে কেউই ওই অনুষ্ঠানে যেতে রাজী হয় না। সকলের সম্মতিতে আমরা ওই অনুষ্ঠান বর্জন করি। পরে শুনি সেখানে শিশিন মাস্টার ছাড়া কোন হিন্দু লোক উপস্থিত ছিল না।

এবিষয়ে তারাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, ব্যানারে একটু ভুল থাকায় ব্যানার খুলে রাখা হয়। ওপেন হাউজ ডে সবার জন্য উন্মুক্ত। সন্ত্রাস ও জঙ্গীবাদ দমন বিষয়ে আলোচনায় ওপেন হাউজ ডে। এখানে গ্রুপিংয়ের কিছু নেই।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT