মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৪:১০ অপরাহ্ন

ডিমলা জঙ্গীবাদ মাদক ও সন্ত্রাস প্রতিরোধে মত বিনিময় সভা

ডিমলা জঙ্গীবাদ মাদক ও সন্ত্রাস প্রতিরোধে মত বিনিময় সভা

জামান মৃধা, ডিমলা (নীলফামারী):

নীলফামারীর ডিমলায় ইসলামিক ফাউন্ডেশন ও মউসিক শিক্ষক কল্যান পরিষদ ডিমলালার উদ্যোগে জঙ্গীবাদ মাদক ও সন্ত্রাস প্রতিরোধে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

বুধবার (২৪শে মে) ডিমলা বিজয় চত্বরে মসজিদ ভিত্তিক ইসলামী ফাউন্ডেশনের শিশু ও গণশিক্ষা প্রকল্পের দুই উপজেলার শিক্ষকদের সভায় ইসলামিক ফাউন্ডেশন নীলফামারীর উপ-পরিচালক মো. জাকিউজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-১ আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার, এম,পি।

 

উপস্থিত উপজেলার বিভিন্ন ইমাম ও আলেমগণ সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে বক্তব্য প্রদান করেন। সভায় ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত শিশু ও গণশিক্ষা প্রকল্পের ডোমার ও ডিমলার শিক্ষক- শিক্ষিকাসহ সকল জনবলের বেতন ভাতা রাজস্ব খাতে নেয়ার দাবীতে শিক্ষকগণ বক্তব্য রাখেন।

 

বক্তারা বলেন, ইসলামী ফাউন্ডেশনের অধীনে ২০১৯ সাল পর্যন্ত ৫ বছর মেয়াদে ৬ষ্ঠ পর্যায়ে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমটি সুনামের সহিত পরিচালিত হয়ে আসছে। ইসলামী ফাউন্ডেশনের সর্ববহৎ গুরুত্বপূর্ণ এ প্রকল্পে প্রাক প্রাথমিক শিক্ষক-শিক্ষিকাসহ মসজিদ কেন্দ্রের শিশু ও বয়স্ক শিক্ষার্থীদের কোরআন, বাংলা, গণিত, ইংরেজী, আরবী, নৈতিকতা ও মূল্যবোধসহ বিভিন্ন বিষয়ে শিক্ষা পাঠদান করে আসছে। বর্তমানে প্রকল্পটির আওতায় বয়স্ক ও শিশুসহ ৭৩ হাজার ৭শত ৬৮টি কেন্দ্রে পাঠদান করে আসছেন। যারা পাঠদান দিচ্ছেন তাদের বেতন ভাতা রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে।  মউশিক শিক্ষক কল্যাণ পরিষদ ডিমলা উপজেলা শাখার সভাপতি মাওঃ মোঃ হাবিববুর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিষ্ঠিত ইসলামী ফাউন্ডেশনের আওতায় এ প্রকল্পটি রাজস্ব খাতে হস্তান্তরের জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছে উপজেলা মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষক ও শিক্ষিকাবৃন্দ।আমরা মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি। উপস্থিত ছিলেন আবু সোলায়মান, ফিল্ড অফিসার, নীলফামারী  মোঃ রুহুল আমিন, সাধারণ সম্পাদক, নীলফামারী জেলা শাখা, আলাকুল ইসলাম, উপজেলা মডেল কেয়ার টেকার, মকছেদুর রহমান সাধারণ কেয়ার টেকার মোঃ ইয়াকুব আলী দুই উপজেলার শিক্ষকগণ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT