রবিবার, ২৩ Jun ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

ডিমলায় স্মার্ট ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন ও আলোচনা সভা

ডিমলায় স্মার্ট ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন ও আলোচনা সভা

জামান মৃধা, ডিমলা (নীলফামারী)

“স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডিমলা উপজেলা ভূমি অফিসের আয়োজনে ভূমি সেবা সপ্তাহ-২০২৪ এর উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার সকালে ভূমি অফিস চত্বর এ অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা ভূমি অফিস। ভূমি সেবা উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে বেলুন উড়িয়ে দেয়া হয়।

 

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উম্মে সালমার সভাপতিত্বে উদ্বোধন ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার।

 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ডিমলা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মো. মোখলেছুর রহমান, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সিদ্দিকা, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা খোরশেদ আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. মেজবাহুর রহমান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী তুহিন হাসান বিশ্বাস প্রমুখ।

 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ভূমি সার্ভেয়ার রাব্বিল আল-আমিন তারেক, পশ্চিম ছাতনাই ও টেপাখরিবাড়ি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা সামছুল ইসলাম, বালাপাড়া ও খগাখরিবাড়ি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা তহিদুল ইসলাম, ডিমলা সদর ও নাউতারা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আবুল হোসেন, খালিশা চাপানি ও গয়াবাড়ি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা দুলাল চন্দ্র রায়, ঝুনাগাছ চাপানি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা গোলাম রাব্বানী, পূর্ব ছাতনাই ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মুজিবুর রহমান ও কম্পিউটার অপারেটর মো. লাভলু ইসলামসহ উপজেলায় কর্মরত অন্যান্য ইউনিয়ন পর্যায়ের ভূমি অফিসের কর্মচারী, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধি, ভূমি সেবা গ্রহণকারী নারী-পুরুষ ও উদ্যোক্তা কর্মীগণ উপস্থিত ছিলেন।

 

সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার জানান, “বিশ্ব মঞ্চে জয় হয়েছে ভূমি উন্নয়ন কর”। ই-সেবায় ভূমি উন্নয়ন কর আদায়, অনলাইন ই-নামজারির আবেদন গ্রহণ, কৃষি খাস জমি বন্দোবস্তের আবেদন গ্রহণ, অনলাইনে ভূমি উন্নয়ন কর পরিশোধের জন্য ভূমি মালিকের নাগরিক নিবন্ধন, ভিপি লীজ নবায়ন ও লীজ মানি গ্রহণ, ডিসিআর প্রদান, মিস কেসের আবেদন গ্রহণ, ভূমি বিষয়ক পরামর্শ প্রদান করা সহজ করা যাচ্ছে।

 

অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উম্মে সালমা তার বক্তব্যে বলেন, স্মার্ট ভূমি সেবায় ভূমির মালিকগণ সহজে ভূমিসেবা পাচ্ছেন। এতে ভূমির প্রকৃত মালিক নির্ধারণ সহজ হবে।

 

 

ভূমি সেবা পেতে সরাসরি অফিসে যোগাযোগ করে সেবা নিশ্চিতকরণে ভূমির মালিকগণের প্রতি আহবান জানান তিনি। এতে দালালের খপ্পরে না পড়তে সরাসরি অফিসে এসে ভূমি সেবার পরামর্শ দেন।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT