সোমবার, ১৫ Jul ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন

ডিমলায় সন্ত্রাস, জঙ্গিবাদ, চোরাচালান ও মাদক বিরোধী আলোচনা সভা

ডিমলায় সন্ত্রাস, জঙ্গিবাদ, চোরাচালান ও মাদক বিরোধী আলোচনা সভা

জামান মৃধা, ডিমলা (নীলফামারী)

মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয় বাস্তবায়নে চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মাদক মুক্ত করব বাংলাদেশ। আসুন আমরা সবাই মাদককে না বলি, মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস ও চোরাচালান মুক্ত সমাজ গড়ি।

 

সোমবার (২২শে মে) উপজেলার বিজয় চত্বর প্রাঙ্গণে ডিমলা থানা পুলিশের উদ্যোগে সন্ধ্যা থেকে রাত পর্যন্ত সন্ত্রাস, জঙ্গিবাদ, চোরাচালান ও মাদক বিরোধী এক মত বিনিময় সভায় এসব কথা বলেন বক্তারা।

 

নীলফামারী জেলার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম এর সভাপতিত্বে ও পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুর রহিমের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডোমার-ডিমলা নীলফামারী-১ সংসদীয় আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. তবিবুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বেলায়েত হোসেন, সহকারি পুলিশ সুপার (ডোমার সার্কেল) আলী মোহাম্মদ আবদুল্লাহ, অফিসার ইনচার্জ ডিমলা থানা মো. লাইছুর রহমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য ফেরদৌস পারভেজ সরকার, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্রনাথ রায়, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু, ডিমলা সদর ইউপি চেয়ারম্যান এ এইচ এম ফিরোজ সরকার। এছাড়াও সকল ইউনিয়নের চেয়ারম্যানসহ আ,লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। এ সময় প্রধান অতিথিসহ বিভিন্ন বক্তারা মাদক নির্মূলে প্রশাসনের পাশে থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

প্রধান অতিথি বীর মুক্তিযুদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার (এমপি) বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম না হলে দেশ স্বাধীন হত না। স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর অবদান জনসম্মুখে তুলে ধরেন। তিনি জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে তার জন্য দোয়া করতে বলেন।

অনুষ্ঠানে ডিমলা উপজেলা নির্বাহী অফিসার মো. বেলায়েত হোসেন বলেন, সন্ধ্যার পর আপনার সন্তান কোথায় গিয়ে আড্ডা দেয়, সেটা একজন অভিভাবক হিসাবে দেখার দায়িত্ব আপনার। একজন ভাল ছেলের সঙ্গে আড্ডা দিলে সে ভালো হবে। আর একজন খারাপ ছেলের সঙ্গে মেলামেশা করলে তার খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। একজন অভিভাবক হিসেবে এটা দেখাশুনার দায়িত্বও আপনার।

সভাপতির বক্তব্যে নীলফামারী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, মাদকাসক্ত ব্যক্তি জাতির অভিশাপ। তারা দেশ ও জাতির কোন কল্যাণ বয়ে নিয়ে আসতে পারে না। তারা সমাজের কীট। তারা কোন দলের নয়। তাদের ব্যাপারে আমরা সর্বদাই জিরো টলারেন্স নীতি অবলম্বন করে আসছি। মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গঠন করতে মাদকাসক্ত, জঙ্গিবাদ, চোরাকারবারি ও সন্ত্রাসীর কোন আস্তানা নীলফামারী জেলায় হবে না। হয় তারা ভালো হবে নচেৎ তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। মাদক সংক্রান্ত বিষয়ে কোন কর্মকর্তা জড়িত থাকলে তার স্থান নীলফামারী জেলায় হবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

থানার অফিসার ইনচার্জ (ওসি) লাইছুর রহমান তার বক্তব্যে বলেন, মাদক বন্ধে পুলিশ সোচ্চার রয়েছে। মাদকের ব্যাপারে কোনো ছাড় নয়। মাদক নির্মূলে আমি আমার পুলিশ সদস্যদের নিয়ে কঠোর অবস্থানে আছি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT