সোমবার, ১৫ Jul ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন

ডিমলায় বিশ্ব পরিবেশ দিবস-২০২৩ পালন

ডিমলায় বিশ্ব পরিবেশ দিবস-২০২৩ পালন

জামান মৃধা, ডিমলা (নীলফামারী)”

 

প্লাস্টিকের দূষণের সমাধানে সামিল হই সকলে” প্রতিপাদ্যে ও গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি শ্লোগানে সারা দেশের সাথে নীলফামারীর ডিমলায় “বিশ্ব পরিবেশ দিবস”-২০২৩ পালন উপলক্ষে র‍্যালী, আলোচনা সভা, পরিস্কার পরিচ্ছন্নতা ও বৃক্ষ রোপন কর্মসূচি পালন হয়েছে।

সোমবার (৫ই জুন) সকালে ডিমলা উপজেলা পল্লীশ্রী’র পরিবেশ প্রকল্পের আয়োজনে, বিএমজেড ও নেট্জ এর সহযোগিতায় দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে একটি র‍্যালী বেরিয়ে শহর প্রদক্ষিণ করার পর উপজেলা পরিষদের হলরুমে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

পল্লীশ্রী পরিবেশ প্রকল্পের খগাখড়িবাড়ী কমিউনিটি সি,এস,ও লিডার দুলালী বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষার্থে নিজ দ্বায়িত্বে কাজ করে যেতে হবে, তানাহলে যেহারে চারিদিকে পরিবেশ ও শব্দ দূষণ হচ্ছে এতে খুব তারাতাড়ি অধিকাংশ মানুষজন বধির হয়ে জটিল ও কঠিন রোগে আক্রান্ত হয়ে যাবে। তাই আসুন জটিল-কঠিন ও বধিরত্বের হাত থেকে বাঁচতে, পরিবেশ দূষণে স্বেচ্চার হই সেই সাথে বেশি বেশি গাছ লাগাই।

অনুষ্ঠানটিতে স্বাগত বক্তব্য দেন পল্লীশ্রী পরিবেশ প্রকল্পের উপজেলা উপজেলা সমন্বয়কারী নূর নাহার বেগম।

প্রকল্পটির এ্যাসিসটেন্ট সাইফুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন জেলা সমন্বয়কারী এম,এ মকিম চৌধুরী।নারীর ক্ষমতায়নের জন্য সুযোগ সৃষ্টি সভায় প্রকল্পের প্রোগ্রাম ফেসিলেটেটর শাইনুল ইসলাম পরিবেশ বিষয়ক বক্তব্যে পলিথিন উপাদান, বিক্রয়, প্রদর্শন, আমদানি ও পরিবহন নিষিদ্ধ করনের দাবী জানিয়েছেন।

 

আলোচনা সভা শেষে পল্লীশ্রী পরিবেশ প্রকল্পের কমিউনিটি সি,এস,ও লিডার এবং সদস্যদের মাঝে ১০০টি ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করে উপজেলা পরিষদ চত্ত্বরে একটি বকুল ফুলের গাছ রোপণ করা হয়। এছাড়াও পরিস্কার পরিচ্ছন্নতার অংশ হিসেবে উপজেলা পরিষদ চত্ত্বরের মাঠে পরে থাকা ময়লা-আবর্জনা ও পলিথিন পরিস্কার করে বস্তাবন্দি করে।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT