মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে বিএসএফের গুলিতে জিন্নাত আলী (৫২) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। আজ শনিবার উপজেলার জগদল সীমান্তের ৩৭৪ নম্বর মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে। জিন্নাত আলী উপজেলার ধর্মগড় ইউনিয়নের চেকপোস্ট কলোনির মহিউদ্দীনের ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে ধর্মগড় ইউপি চেয়ারম্যান আবুল কাশেম বলেন, জিন্নাত আলীসহ আরও কয়েকজন দেশের অভ্যন্তরেই গরুর ঘাস কেটে নাগর নদীতে ঘাস পরিষ্কার করতে যান। একপর্যায়ে তারা নদী থেকে উঠে বাড়ি ফিরতে চাইলে, আচমকা ভারতের উত্তর দিনাজপুর জেলার সীমান্ত বাহিনী বিএসএফ ব্যাটালিয়নের কুকরাদহ ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় তাদের ছোড়া গুলিতে গুরুতর আহত হন জিন্নাত আলী। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ঠাকুরগাঁও নেওয়ার পথে তিনি মারা যান।

রানীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গুলফামুল ইসলাম মন্ডল বলেন, জিন্নাত আলীর মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঠাকুরগাঁও সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জগদল ক্যাম্পের কমান্ডার আ. মোমিন জানান, গুলি করে বাংলাদেশিকে হত্যার ঘটনায় প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে বিএসএফকে চিঠি দেওয়া হয়েছে।

বিজিবির ঠাকুরগাঁও-৫০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর আহমেদ বলেন, আজ শনিবার দুপুরে জিন্নাত আলী নামে এক বাংলাদেশি ভারতীয় সীমান্তের শূন্যরেখা অতিক্রম করলে বিএসএফ তাকে গুলি করে। আহত অবস্থায় তিনি বাংলাদেশ সীমান্তে চলে আসেন। পরে চিকিৎসার জন্য ঠাকুরগাঁও নেওয়ার পথে মারা যান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT