রবিবার, ১৪ Jul ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন

টিএমএসএস এর সহযোগিতায় আশ্রায়ন প্রকল্পে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

টিএমএসএস এর সহযোগিতায় আশ্রায়ন প্রকল্পে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

পীরগাছা (রংপুর) প্রতিনিধি:

রংপুরের পীরগাছায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাস্তবায়নাধীন আশ্রায়ন প্রকল্পে ১ হাজার ফলজ গাছের চারা রোপণের কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

 

 

রোববার (৩০ জুন) বিকেলে উপজেলার অন্নদানগর ইউনিয়নের পঞ্চানন মৌজাস্থ শল্লার বিলে বাস্তবায়নাধীন আশ্রায়ণ প্রকল্পে ওই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

 

বেসরকারি সংস্থা টিএমএসএস এর সহযোগিতায় জেলা প্রশাসক রংপুরের আয়োজনে কর্মসূচির উদ্বোধনকালে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হক সুমন, টিএমএসএস এর রংপুর বিভাগীয় যুগ্ন পরিচালক ও রংপুর ডুমিনের ডুমিন প্রধান মো. সাজ্জাদুর রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ইফতিশাম প্রীতি, টিএমএসএসের রংপুর বিভাগীয় সহকারী পরিচালক মো. শাহীন মিয়া, জোন প্রধান মো. ইসমাইল হোসেন, উপজেলা কৃষি অফিসার মো. রফিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মো. মনিরুল ইসলাম, অন্নদানগর ইউনিয়ন চেয়ারম্যান আমিনুল ইসলাম প্রমুখ।

 

 

 

কর্মসূচির উদ্বোধন শেষে উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ মিলন বলেন, আশ্রায়ন প্রকল্প মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একটি বিশেষ প্রকল্প। রংপুর বিভাগের মধ্যে সবচেয়ে বড় আশ্রায়ন প্রকল্প হতে যাচ্ছে এই শল্লার বিলে।

 

 

 

আনুমানিক ৪২ একর জমিতে এই প্রকল্পের কাজ চলছে। এখানে ৪৩০ জন ভূমিহীন-গৃহহীন পরিবারের থাকার ব্যবস্থা করা হবে। আপাততঃ ১১০ টি ঘর এখানে করা হয়েছে এবং উপকারভোগীরা এখানে থাকা শুরু করেছেন। এই প্রকল্পটি এক সময় দেখার মত প্রকল্প হবে।

 

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হক সুমন বলেন, আশ্রায়ন প্রকল্প মাননীয় প্রধানমন্ত্রীর একটি অগ্রাধিকার প্রকল্প। জেলা প্রশাসক মহোদয় টিএমএসএস এনজিওর মাধ্যমে এই আশ্রায়ন প্রকল্পে রোপনের জন্য ১ হাজার গাছের চারার ব্যবস্থা করেছেন। এই শল্লার বিলের আশ্রায়ন প্রকল্পটি যতটুকু সম্ভব দৃষ্টিনন্দন করার জন্য আমরা চেষ্টা করবো। মাননীয় প্রধানমন্ত্রীর যে আকাঙ্খা সেই আকাঙ্খা পূরনের জন্য যে ধরনের সুযোগ সুবিধা থাকা দরকার তা আমরা এই প্রকল্পে বাস্তবায়ন করবো।

 

 

টিএমএসএস এর রংপুর বিভাগীয় যুগ্ন পরিচালক ও রংপুর ডুমিনের ডুমিন প্রধান মো. সাজ্জাদুর রহমান বলেন, রংপুরের জেলা প্রশাসক মহোদয় মাসিক এনজিও সমন্বয় সভায় এই প্রকল্প সম্পর্কে অবহিত করেন এবং বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় ওই প্রকল্পে গাছের চারা প্রদানের জন্য আহ্বান জানান।

 

 

 

সেই সিদ্ধান্ত মোতাবেক টিএমএসএস এর পক্ষ থেকে বারী-৪ জাতের ৮০০টি আম গাছের চারা ও ২০০টি কাঁঠাল গাছের চারা এই প্রকল্পের জন্য সরবরাহ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT