সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন

জ্ঞান যুদ্ধের লড়াইয়ে এবার বাংলাদেশের ইসলামিক ট্যালেন্টদের সাথে লড়বে ভারতে প্রতিযোগিরা

জ্ঞান যুদ্ধের লড়াইয়ে এবার বাংলাদেশের ইসলামিক ট্যালেন্টদের সাথে লড়বে ভারতে প্রতিযোগিরা

নিউজ ডেস্ক :

“বেক্সিমকো ইসলামিক আইকন”-সিজন-৪ এবার বাংলাদেশের সীমানা ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনে পদার্পণ করছে। ইসলাম ও সাধারণ জ্ঞানের যুদ্ধে এবার লড়বেন বাংলাদেশ ছাড়াও ভারতের আলেমে দ্বীন, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ট্যালেন্ট ও খতিবগণ।

 

সুবিশাল এই আয়োজনকে সামনে রেখে বুধবার (২৪ জানুয়ারি) ঢাকা রিপোটার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে আয়োজক প্রতিষ্ঠান গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশন ও ইসলামিক আইকন। এসময় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান খালিদ সাইফুল্লাহ বকসী বলেন, জ্ঞানভিত্তিক এই রিয়েলিটিশো এর সবচেয়ে আকর্ষণ হলো এর কনটেন্ট ক্যাম্পাস।

যেগুলোর মধ্যে মহাগ্রন্থ আল-কুরআন ও হাদিসের শব্দানুবাদ, বাক্যানুবাদ, শানে-নুজুল, ব্যাখ্যা, শিক্ষা, বিধান, ইসলামিক কারেন্ট নলেজ, বাংলাদেশ সংক্রান্ত জিজ্ঞাসা, গণমানুষের প্রশ্ন-উত্তর ও ইসলামিক কারেন্ট নলেজ, বাংলাদেশ সংক্রান্ত জিজ্ঞাসা বক্তৃতা বা খুৎবাদানে পারদর্শীতা।

 

আন্তর্জাতিক এ প্রতিযোগিতা ও রিয়েলিটিশো’তে এবার তুলে দেয়া হয়েছে বয়স সীমা। এরফলে সববয়সী ট্যালেন্ট বিশেষ করে সম্মানীত খতিব সাহেবগণ লড়তে পারবেন এই প্রতিযোগিতায়।

 

এবারের আসরেও চ্যাম্পিয়ন, ১ম রানারআপ ও ২য় রানারআপসহ সেরা ১০জন পাচ্ছেন পবিত্র ওমরাহ পালন, বিদেশ ভ্রমণ, শরীয়াহ সম্মত জীবন ও স্বাস্থ্যবীমাসহ লক্ষ লক্ষ টাকার পুরস্কার। এছাড়াও টিভি রাউন্ডে অংশগ্রহণ করতে পারলেই মিলবে নগদ টাকা, ক্রেস্ট, সার্টিফিকেট ও আকর্ষণীয় গিফট হ্যাম্পার।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ইবনে সিনা ট্রাস্টের চেয়ারম্যান ও মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাবেক উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের অধ্যাপক প্রফেসর ড. নকিব মো. নসরুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শামসুল আলম, মাসিক মদীনার সম্পাদক আহমদ বদরুদ্দীন খানসহ সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ।

 

এসময় বক্তারা বলেন, এই আয়োজন ইসলামি শিক্ষার উৎকর্ষসাধন, সম্প্রসারন ও আধুনিকায়নে বিরাট ভূমিকা রাখবে।

 

বিশ্বমানের এই আয়োজনের টিভি রাউন্ডের পর্বগুলি দেখা যাবে পবিত্র মাহে রমজানে। বাংলাদেশের জনপ্রিয় টেলিভিশন আরটিভি, ভারতের আকাশ টিভি ও আমেরিকার আইটিভিসহ বিশ্বের ৪০টি গণমাধ্যমে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT