রবিবার, ১৪ Jul ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

জামায়াত স্বাধীনতাবিরোধী, তাদের সমাবেশের অনুমতি দেওয়া হবে না-বিপ্লব কুমার সরকার

জামায়াত স্বাধীনতাবিরোধী, তাদের সমাবেশের অনুমতি দেওয়া হবে না-বিপ্লব কুমার সরকার

জামায়াত স্বাধীনতাবিরোধী, তাদের সমাবেশের অনুমতি দেওয়া হবে না-বিপ্লব কুমার সরকার

আগামী ২৮ অক্টোবর রাজধানীর মতিঝিল শাপলা চত্বরে সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। তাদের সভা-সমাবেশের অনুমতি দেওয়া হবে না বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

মঙ্গলবার (২৪ অক্টোবর) নিজ কার্যালয়ে এসব কথা বলেন ডিএমপি যুগ্ম কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার।

তিনি বলেন, এখন পর্যন্ত মতিঝিলের শাপলা চত্বরে জামায়াতে ইসলামীকে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। তাদের সভা-সমাবেশের অনুমতি দেওয়া হবে না। কারণ জামায়াতে ইসলামী স্বাধীনতাবিরোধী একটি রাজনৈতিক দল। যে দলটি যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত। যার শীর্ষস্থানীয় নেতাদের যুদ্ধাপরাধের দায়ে ফাঁসি কার্যকর করা হয়েছে। জামায়াতে ইসলামীকে সমাবেশ করার অনুমতি দেওয়ার কোনো সুযোগই নেই।

বিপ্লব কুমার সরকার বলেন, অন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে জামায়াতে ইসলামীর পার্থক্য রয়েছে। অন্য রাজনৈতিক দল যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত নয়। জামায়াতের নিবন্ধনও বাতিল করা হয়েছে।

অনুমতি না পেলেও যদি তারা সভা-সমাবেশ করতে চায় সেক্ষেত্রে পুলিশের ভূমিকা কী হবে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের যে অধ্যাদেশ রয়েছে, পুলিশ কমিশনারের অনুমতি ছাড়া কেউ কোনো সভা-সমাবেশ করতে পারবে না। জামায়াত ইসলামী যদি কমিশনারের অনুমতি ছাড়া সভা-সমাবেশ করতে চায় তবে তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, জামায়াত আমিরসহ নেতাকর্মী, আলেম-ওলামাদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে ২৮ অক্টোবর সমাবেশ করার ঘোষণা দিয়েছে জামায়াত।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT