সোমবার, ২০ মে ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

গ্রেফতার আতঙ্কে ঘরছাড়া বিএনপির নেতাকর্মীরা, ধানক্ষেতে রাত যাপন

গ্রেফতার আতঙ্কে ঘরছাড়া বিএনপির নেতাকর্মীরা, ধানক্ষেতে রাত যাপন

নিউজ ডেস্ক :

সরকার পতনের একদফা আন্দোলনকে কেন্দ্র করে সিরাজগঞ্জে বিএনপির নেতাকর্মী ও তাদের পরিবারের মধ্যে গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে।
গ্রেফতার ও মামলায় জড়িয়ে বিএনপির নেতাকর্মীদের অনেকেই গ্রেফতার হয়ে এখন কারাগারে আছেন। আবার যারা বাইরে আছেন, তারাও বাড়িঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। নেতাদের কেউ কেউ রাত হলেই আশ্রয় নিচ্ছেন ধানক্ষেতে। বন্ধ রাখছেন মোবাইল ফোন। কর্মীদের অবস্থাও একই।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশ নিহত হওয়া ও অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে জেলায় মামলা ও ধরপাকড়ে কোণঠাসা হয়ে পড়েছেন নেতাকর্মীরা। ফলে অবরোধ কর্মসূচিতে তাদের দেখা মিলছে না। একাধিক মামলা ও গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়ে জেলা বিএনপির ১৮টি ইউনিটের প্রায় দেড় হাজারের অধিক নেতা পালিয়ে বেড়াচ্ছেন। আবার অনেকেই লুকোচুরি খেলার মতো দলীয় কর্মসূচি পালন করে যাচ্ছেন।

২৮ অক্টোবরের মহাসমাবেশ ঘিরে দলের ২৫৪ জন নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে বলে দাবি জেলা বিএনপির। নেতাকর্মীরা এ গ্রেফতার আতঙ্কে গা-ঢাকা দিয়েছেন। আর ঝামেলা পোহাচ্ছে তাদের পরিবার-পরিজন। বেশি বেকায়দায় আছেন নিম্ন আয়ের নেতাকর্মীরা। পুলিশের ভয়ে বিএনপির কোনো নেতাকর্মী কাজও করতে পারছেন না। ঘরেও থাকতে পারছেন না বলে তাদের পরিবারের লোকজনের অভিযোগ। ফলে মানবেতর জীবনযাপন করে চলছে তাদের পরিবারকে।

অভিযোগ আছে, বিএনপির প্রথম সারির কিছু নেতা অদৃশ্য ইশারায় মামলা থেকে রেহায় পেলেও দ্বিতীয় ও তৃতীয় সারির কয়েকশ নেতাকর্মী মামলা ও গ্রেফতারি পরোয়ানা নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT