বুধবার, ১৯ Jun ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন

গ্রামের লোকজন জানেই না লোডশেডিং কী: সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান

গ্রামের লোকজন জানেই না লোডশেডিং কী: সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বিএনপির আমলে বিদ্যুৎ নিয়ে দুর্নীতি হয়েছে। সেসময় দিনে ১৭/১৮ ঘণ্টা বিদ্যুৎ থাকত না। আর বর্তমান সরকার বিদ্যুতের অভূতপূর্ব উন্নয়ন করেছে। এখন গ্রামের লোকজন জানেই না লোডশেডিং কী?

বুধবার (১২ জুলাই) দুপুরে লালমনিরহাট সদর উপজেলার গোবর্ধন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল মিল্ক ফিডিং কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার ভালোবাসা নিয়েই দেশ চালাতে চান। কখনো মিথ্যা কথা বা মিথ্যা আশ্বাস দিয়ে তিনি ক্ষমতায় থাকতে চাননি। তবুও বিভিন্ন মহল চক্রান্ত করেই যাচ্ছে। তাদের সেই চক্রান্ত দেশের মানুষ প্রতিহত করবে। প্রধানমন্ত্রী সফলভাবে দেশ পরিচালনা করবেন।

 

তিনি বলেন, জিয়াউর রহমান নিজেকে মুক্তিযোদ্ধা দাবি করলেও ক্ষমতায় থেকে বিচারের নামে হাজার হাজার মুক্তিযোদ্ধাকে হত্যা করেছে। এরশাদের আমলেও মুক্তিযোদ্ধাদের সম্মান দেওয়া হয়নি। কিন্তু শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সম্মানে বীর নিবাস তৈরি করেছেন। তাদের ছেলেমেয়েদের চাকরির ব্যবস্থা করেছেন।

জানা গেছে, স্বাস্থ্যবান ও মেধাবী জাতি গঠনের লক্ষ্যে দেশের ৩০০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের দুই বছরব্যাপী বিনামূল্যে দুধ পান করানোর পাইলট কর্মসূচি গ্রহণ করেছে সরকার। তারই অংশ হিসেবে গোবর্ধন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২২৩ শিক্ষার্থীদের নিয়মিত দুধ পান করানো হবে।

এ প্রকল্পের আওতায় ৬১টি জেলায় ৩০০টি সরকারি বিদ্যালয়ে এই পাইলট কর্মসূচি চলমান থাকবে ২০২৫ সালের জুন মাস পর্যন্ত। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) অধীনে শিক্ষার্থীদের মাঝে নিরাপদ ও পুষ্টিকর দুগ্ধজাত পণ্য প্রদর্শনীর অংশ হিসেবে এ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT