শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন

গুজব ছড়িয়ে লালমনিরহাট সীমান্তে জড়ো করা হচ্ছে হিন্দু সম্প্রদায়ের লোকজনদের

গুজব ছড়িয়ে লালমনিরহাট সীমান্তে জড়ো করা হচ্ছে হিন্দু সম্প্রদায়ের লোকজনদের

লালমনিরহাট প্রতিনিধি:

ভারতীয় নেতারা সীমান্তে কাটাতাঁরের বেড়ার কাছে আসবেন, বাংলাদেশে নির্যাতিত হিন্দু সম্প্রাদায়ের লোকজনের সাথে কথা বলবেন’-এমন গুজব ছড়িয়ে লালমনিরহাটের হাতীবান্ধায় সীমান্তে হিন্দু সম্প্রদায়ের লোকজনকে জড়ো করা হচ্ছে।

 

শুক্রবার( ৯ আগস্ট) দুপুর হাতীবান্ধা উপজেলার গোতামারী ইউনিয়নের উত্তর গোতামারী সীমান্তে গিয়ে হাজার হাজার হিন্দু সম্প্রদায়ের লোকজন দেখা যায়।

অভিযোগ উঠেছে স্থানীয় আওয়ামীলীগের নেতা লিয়াকত হোসেন বাচ্চু তার শ্বশুর বাড়ি এলাকায় গুজব ছড়িয়ে এসব লোকজন জড়ো করছে। তাদের ভীর সমলাতে বিজিবি ও পুলিশকে হিমসিম খেতে হয়।

পরে জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ ও পুলিশ সুপার সাইফুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে হিন্দু সম্প্রাদায়ের লোকজনের সাথে কথা বলেন।

ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের নেতা সনজিত ও গোতামারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কাশেম মিয়া বলেন, দলে দলে লোকজন সীমান্তে কাটাতাঁরের বেড়ার দিকে যাচ্ছে। তাদের সাথে কথা বললে তারা জানান ভারতীয় নেতারা কাটাতাঁরের বেড়ার কাছে এসেছে বাংলাদেশী নির্যাতিত হিন্দুদের সাথে কথা বলবেন। সে কারণে তারা এসেছেন কিন্তু ঘটনাস্থলে গিয়ে দেখি পুরোটা গুজব। ভারতীয় বিএসএফ ছাড়া কেউ নেই।

 

ঘটনাস্থলে উপস্থিত পার্শ্ববতী ডিমলা উপজেলা থেকে আসা পরশ চন্দ্র জানান, ফেসবুকের মাধ্যমে তিনি জানতে পেয়েছে এ সীমান্তে ‘ভারতীয় নেতারা সীমান্তে কাটাতাঁরের বেড়ার কাছে আসবে, বাংলাদেশে নির্যাতিত হিন্দু সম্প্রাদায়ের লোকজনের সাথে কথা বলবেন। তাই আমিও এসেছি।

 

তবে অপর একটি সুত্র বলছে, ওই এলাকায় হাতীবান্ধা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চুর শ্বশুর বাড়ি। সরকার পতনের দিন থেকে (৫ আগষ্ট) তিনি ওই এলাকায় অবস্থান করছেন। বাংলাদেশে হিন্দু সম্প্রদায় নিযার্তনের শিকার হচ্ছে এমন খবর ভারতীয় মিডিয়ার নজরে নিয়ে আসার কৌশল হিসাবে তিনি গুজব ছড়িয়ে সীমান্তে হিন্দু সম্প্রদয়ের লোকজনকে জড়ো করেন। ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজনের উপর হামলা হচ্ছে এমন দাবী তুলে বৃহস্পতিবার দুপুরে তার লোকজন দিয়ে মানববন্ধনেরও চেষ্টা করেন তিনি। তার কূটকৌশলে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

এবিষয়ে হাতীবান্ধা উপজেলা আওয়ামীলীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চুর সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেন নাই।

স্থানীয় আওয়ামীলীগ নেতা ও গোতামারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোনাবেরুল ইসলাম মোনা বলেন, সকাল থেকে বহিরাগত কিছু হিন্দু সম্প্রাদায়ের লোকজন দলে দলে জড়ো হচ্ছে। তারা কি কারণে জড়ো হচ্ছে তা কিছুই জানি না। তারাও বলছে না। আমি তাদের চলে যেতে বললে তারা আমার উপরও চড়াও হয়।

 

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির  সদস্য ও (হাতীবান্ধা -পাটগ্রাম) আসনের বিএনপি’র প্রার্থী ব্যারিস্টার হাসান বলেন, ঘটনাটি শুনে আমরা ঘটনার স্থলে এসেছি। হিন্দু সম্প্রদায়ের মানুষের সাথে কথা বলছি। তারা সীমান্ত এলাকায় কেন এসেছে তার কোন উত্তর দিতে পারেনি। আমরা সব মানুষকে বুঝিয়ে নিজ বাড়িতে পাঠানোর চেষ্টা করছি।

লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ বলেন, আমি তাদের সাথে কথা বলিছি। তারা নিদিষ্ট করে তাদের অভিযোগ বলতে পারছে না। আবার বলছে তারা নিযার্তনের শিকার হচ্ছে। সব মিলে আমরা তাদের বুঝানোর চেষ্টা করছি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT