রবিবার, ১৪ Jul ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

গরু, মাদক ও অবৈধ অনুপ্রেবশ প্রতিরোধে কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফে’র পতাকা বৈঠক

গরু, মাদক ও অবৈধ অনুপ্রেবশ প্রতিরোধে কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফে’র পতাকা বৈঠক

কুড়িগ্রাম প্রতিনিধি :

বাংলাদেশ-ভারত সীমান্ত দিয়ে গরু, মাদক চোরাচালান ও অবৈধ অনুপ্রবেশ প্রতিরোধ করে সীমান্তে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনীর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৪ জুলাই) দুপুরে ভুরুঙ্গামারী উপজেলার ময়দান বিওপি এলাকার বাঁশঝানি সীমান্তের আন্র্Íজাতিক সীমানা পিলার ৯৭৬/১৩-এস হতে ৩০০ গজ বাংলাদেশের অভ্যান্তরে বঁাশঝানি উচ্চ বিদ্যালয় মাঠে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বাংলাদেশের কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়ন ও ভারতের ১২৯ বিএসএফ ব্যাটালিয়নের সাথে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্যমূলক এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

পতাকা বৈঠকে বিজিবির ১৩ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে দেন কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল মো: আব্দুল মোত্তাকিম, এসপিপি, পিএসসি এবং ভারতের পক্ষে ১৪ সদস্যের নেতৃত্ব দেন ১২৯ বিএসএফ ব্যাটালিয়নের কমাডেন্ট শ্রী সঞ্জয় কুমার। উক্ত পতাকা বৈঠকের সময় উভয় দেশের স্টাফ অফিসার, কোম্পানী ও বিওপি কমান্ডার উপস্থিত ছিলেন।
পতাকা বৈঠক আলোচনা পর্বে সীমান্তে বিজিবি-বিএসএফ এর নজরদারী বৃদ্ধি করা, গরু ও মাদক চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ প্রতিরোধের বিষয়গুলোতে গুরুত্ব দেয়া হয়। বর্ডার গার্ড বাংলাদেশ এর জিরো টলারেন্স নীতির সমর্থনে মাদক পাচার বন্ধ করা এবং কোন সমস্যা সমাধানে তথ্য আদান প্রদান বিষয়ে ফলপ্রসু আলোচনা করা হয়।

এছাড়া দু’দেশের সীমান্তে কিছু উন্নয়নমূলক কর্মকান্ডের ব্যাপারে ফলপ্রসু আলোচনা হয় এবং দু’দেশের মধ্যে বিদ্যমান শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যেকোন অনাকাঙ্খিত ঘটনা একে অপরের সার্বিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধানে একমত হয় বিজিবি-বিএসএফ।

কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল মো: আব্দুল মোত্তাকিম জানান, এ পতাকা বৈঠকের মাধ্যমে সীমান্তে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক বজায় রাখার ব্যাপারে আমরা উভয় পক্ষ সম্মত হয়েছি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT