মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন

কুড়িগ্রাম সীমান্তে চোরাকারবারি ধরতে গিয়ে প্রাণ গেল বিজিবি সদস্যের

কুড়িগ্রাম সীমান্তে চোরাকারবারি ধরতে গিয়ে প্রাণ গেল বিজিবি সদস্যের

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার পশ্চিম বালাতাড়ী সীমান্তে চোরাকারবারিকে ধাওয়া করে ধরতে নদী সাঁতরাতে গিয়ে মাহবুব আলম (৩১) নামে এক বিজিবি সদস্যের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১১ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের পশ্চিম বালাতাড়ী গ্রামের ৯৩১ ও ৯৩২ নম্বর আন্তর্জাতিক সীমানা পিলারের নিকটবর্তী বারোমাসিয়া নদীতে এ ঘটনা ঘটে।

নিহত মাহবুব আলম লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্ত বালারহাট বিওপিতে সৈনিক পদে কর্মরত ছিলেন। তিনি পঞ্চগড় সদর উপজেলার খালপাড়া গ্রামের আব্দুল গফুরের ছেলে। তার আট মাস বয়সী এক কন্যা সন্তান রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, টহলরত তিনজন বিজিবি সদস্য অজ্ঞাত এক চোরাকারবারিকে ধাওয়া করেন। অবস্থা বেগতিক দেখে ওই চোরাকারবারি মালামালসহ নদীতে ঝাঁপ দেন। চোরাকারবারিকে ধরার জন্য সৈনিক মাহবুব ও সৈনিক মিজানুর নদীতে ঝাঁপিয়ে পড়েন। তারা দুজনই নদী সাঁতরে অপর কিনারায় হাঁটু পানিতে ওঠার সঙ্গে মাহবুব হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।

এ সময় সৈনিক মিজানুর তাকে ধরে বাঁচাও বাঁচাও চিৎকার শুরু করলে স্থানীয়রা নৌকাসহ এগিয়ে গিয়ে তাদেরকে উদ্ধার করে পাড়ে নিয়ে আসেন। পরে স্থানীয়দের সহায়তায় বিজিবি সদস্যরা অটোরিকশা যোগে মাহবুবকে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. আনোয়ার হোসেন তাকে মৃত ঘোষণা করেন।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT