রবিবার, ২৩ Jun ২০২৪, ১২:০৬ অপরাহ্ন

কুড়িগ্রামে বরখাস্তকৃত চেয়ারম্যানের বিরুদ্ধে টিসিবি’র পণ্য আত্মসাতের অভিযোগ

কুড়িগ্রামে বরখাস্তকৃত চেয়ারম্যানের বিরুদ্ধে টিসিবি’র পণ্য আত্মসাতের অভিযোগ

কুড়িগ্রাম প্রতিনিধি।।

কুড়িগ্রামে উলিপুর উপজেলার থেতরাই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোঃ আতাউর রহমান আতা সাময়িক বরখাস্ত হওয়ার পর এবার তার বিরুদ্ধে টিসিবি’র পণ্য আত্মসাতের অভিযোগ উঠেছে।

থেতরাই ইউনিয়নের ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে টিসিবি’র পণ্য না পাওয়া ৪০ কার্ডধারী উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সুত্রে জানা যায়, দু’ দফা টিসিবি’র পণ্য বিতরণের মাইকিং শুনে গত ২৫ সেপ্টেম্বর ও ২৬ সেপ্টেম্বর ইউনিয়ন পরিষদ চত্বরে যান কার্ডধারীরা। কিন্তু ওই দুই দিনই মাল আসে নাই বলে তাদের ফিরিয়ে দেয়া হয়। পরবর্তীতে চেয়ারম্যান আতাউর রহমান ২৭ সেপ্টেম্বর মাল বিতরণ করার ঘোষণা দিলে কার্ডধারীরা আবারো ইউনিয়ন পরিষদ চত্বরে জড়ো হন।

ঐদিন চেয়ারম্যান মো: আতাউর রহমান আতা তাদের বলেন, সরকার সেপ্টেম্বর মাসের পণ্য প্রদান করেনি, এজন্য তাদেরকে টিসিবি’র পণ্য দেয়া সম্ভব হচ্ছে না। একথা শোনার পর কার্ডধারীরা ফিরে যান। এরপর কার্ডধারীগন নির্দিষ্ট ডিলারের নিকট খোঁজ নিয়ে জানতে পারেন চেয়ারম্যান স্বাক্ষর দিয়ে টিসিবি’র পণ্য তার কাছ থেকে বুঝিয়ে নিয়েছেন।

এরই প্রেক্ষিতে (১ অক্টোবর) রোববার টিসিবি’র পণ্য না পাওয়া ৪০ জন ভুক্তভোগী ওই চেয়ারম্যানের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ করেন। এ ঘটনায় এলাকায় তোলপাড় চলছে।

গত ২৭ সেপ্টেম্বর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে থেতরাই ইউনিয়নের ওই চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করে ওয়েব সাইটে প্রকাশ করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, জেলার উলিপুর উপজেলার থেতরাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান আতার বিরুদ্ধে জিআর মামলা ৩৩২/২২ এর দন্ডবিধির ৪৪৭/৪৪৮/৩৫৩/৩৩২ ধারায় বিজ্ঞ আদালত তার অপরাধ আমলে নিয়েছেন এবং ইউনিয়ন পরিষদ আইন অনুযায়ী কুড়িগ্রাম জেলা প্রশাসক তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের সুপারিশ করেছেন। সেহেতু কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার থেতরাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান আতা কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় তাকে সাময়িক বরখাস্ত করা হলো। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ওই আদেশে উল্লেখ করা হয়।

থেতরাই ইউনিয়ন পরিষদের সাময়িক বরখাস্ত কৃত চেয়ারম্যান আতাউর রহমানের সাথে সাংবাদিকদের মুঠো ফোনে কথা হলে, তিনি জানান আমার বিরুদ্ধে টিসিবি’র পণ্য আত্মসাৎ এর অভিযোগের বিষয়টি আমার জানা নেই। আর টিসিবি’র পণ্যের সাথে আমার কোন সংশ্লিষ্টতা নেই।

আজ বিকেল সাড়ে পাঁচটায় এ ব্যাপারে উলিপুর উপজেলা নির্বাহী অফিসার শোভন রাংসার সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার বদলি জনিত কারণে পদটি শুন্য থাকায় এ সংক্রান্ত কোন বক্তব্য পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT