শনিবার, ২৭ Jul ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন

কালীগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ: আহত ৭

কালীগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ: আহত ৭

লালমনিরহাটের কালীগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ: আহত ৭

লালমনিরহাট প্রতিনিধি।।
লালমনিরহাটের কালীগঞ্জে বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ অন্তত ৭ জন আহত হয়েছে।

শুক্রবার(১৫সেপ্টেম্বর) সকালে কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির ঘটনার সত্যাতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় অজ্ঞাতনামা কয়েকজনের নামে থানায় একটি মামলা হয়েছে।

এর আগেবৃহস্পতিবার(১৪ সেপ্টেম্বর) সাড়ে ১০টার দিকে কালীগঞ্জের তুষভান্ডার বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এসময় পুলিশসহ ৫ জন আহত হয়েছে। আহত পুলিশ সদস্যরা হলেন, কালীগঞ্জ থানার এস আই আলামিন, এ. এস.আই তৌহিদ ও পুলিশ কনস্টোবল মান্নানসহ দুই বিএনপি কর্মী।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, কালীগঞ্জ উপজেলা বিএনপির নেতাকর্মীরা কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপি সভাপতি আসাদুল হাবিব দুলুর নামে হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রত্যাহরের দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করে। উপজেলা বিএনপি কার্যালয় থেকে বিএনপি নেতা ফারহান হোসেন পাশার নেতৃত্বে বের হওয়া এ মিছিলটি তুষভান্ডারের ক্যাপ্টেন মোড় এলাকায় পৌঁছালে পুলিশ বাধা দেয়। এতে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীরা বাকবিতন্ডায় জড়ায় এবং পরে সংঘর্ষ হয়। এসময় পুলিশ বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে এক রাউন্ড শটগানের গুলি চালিয়েছে বলে কালীগঞ্জ থানার পুলিশ নিশ্চিত করেছেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এদিকে লালমনিরহাট সদর উপজেলায় খুনিয়াগাছ এলাকায় আওয়ামীলীগ ও বিএনপির মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে দুইজন আহত হয় আসাদুল হোসেন (৩০) বেলার মিয়া (২৫)।

লালমনিরহাট সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খায়রুজ্জামান বাদল বিষয়টি নিশ্চিত করে বলেন,বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এর আগে বঙ্গবন্ধুকে তাচ্ছিল্য করে বক্তব্য দেওয়ার অভিযোগে বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুর নামে লালমনিরহাট সদর থানায় (গত ৮ সেপ্টেম্বর) ডিজিটাল নিরাপত্তা আইনে একটি অভিযোগ হয়। অভিযোগটি রংপুর তথ্য প্রযুক্তি আদালত থেকে অনুমোদিত হয়ে গত বুধবার রাতে মামলা হিসেবে নথিভুক্ত হয়। এরপর থেকে জেলার বিভিন্ন স্থানে মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করছে বিএনপি নেতাকর্মীরা।

 

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT