মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন

কালীগঞ্জে চুলার আগুনে চার পরিবার নিঃস্ব

কালীগঞ্জে চুলার আগুনে চার পরিবার নিঃস্ব

 

লালমনিরহাট প্রতিনিধি।।
লালমনিরহাটের কালীগঞ্জে রান্নার ঘরের আগুনে পুড়ে গেল চারটি পরিবারের বসতবাড়ি। ঘরবাড়ি হারিয়ে চার পরিবার খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছে।

মঙ্গলবার (০৬ জুন) সকাল ৯টার দিকে উপজেলার কাকিনা ইউনিয়নের কবিবাড়ি এলাকায় এই অগ্নিকাণ্ড ঘটে।

মঙ্গলবার (০৬ মে) দুপুরে ক্ষতি চগ্রস্ত চার পরিবারকে শুকনা খাবার সহায়তা দিয়েছেন বলে জানিয়েছেন কালিগঞ্জ উপজেলা প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহমেদ।

খোঁজ নিয়ে জানা যায়, রান্না ঘরের চুলার আগুন ছড়িয়ে পড়ে একই সাথে থাকা মফিজুল, শফিকুল,  রবিউল ও হামিদুল হকের পরিবারে ৬টি ঘরসহ আসবাবপত্র ও যাবতীয় জিনিসপত্র আগুনে পুড়ে ছাই হয়েছে। ঘরে নগদ টাকা, বিয়ের স্বর্ণলংকার এবং আবাদি ধান, বাদাম, তামাক অন্যান্য জিনিষপত্রসহ আনুমানিক প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

খবর পেয়ে কালীগঞ্জ থানার ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনা স্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন এবং আগুন নিয়ন্ত্রণ হওয়ায় এ অগ্নিকাণ্ড থেকে পাশের ঘরবাড়ি গুলো রক্ষা পেয়েছে ।

কাকিনা ইউপি চেয়ারম্যান তাহির তাহু অগ্নিকাণ্ডের সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পোড়া বাড়ি দেখতে গিয়েছিলাম এবং পরিবার গুলোর মাঝে শুকনো খাবারসহ কিছু বস্ত্র দিয়েছি।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ শফিকুল ইসলাম বলেন,সকালে খড় দিয়ে রান্না করার পর সবাই বাড়ির বাইরে কাজে যাই। এদিকে ঘর দিয়ে ধোঁয়া দেখে দৌড়ে এসে দেখি সব পুড়ে যাচ্ছে। আগুনের তাপের কারণে কাজে যেতে পারেনি। ঘরের টাকা-পয়সা, ভোটার আইডি কার্ড, জমির দলিল, ছেলেমেয়েদের সার্টিফিকেট সব পুড়ে গেছে এখন আমরা নিঃস্ব হয়ে পড়ছি।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জহির ইমাম বলেন, কাকিনা ইউপি চেয়ারম্যানের মাধ্যমে অগ্নিকাণ্ড ঘটনা জানতে পেরেছি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে সহযোগিতার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT