মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন

কালীগঞ্জে ওয়াকফ’র জমি অবৈধ দখল, হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

কালীগঞ্জে ওয়াকফ’র জমি অবৈধ দখল, হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারীতে হাজেরন নেছা হাজিয়ানী ওয়াকফ এর জমি অবৈধ দখলের চেষ্টা করার প্রতিবাদ করায় প্রাণনাশের হুমকি দিয়েছে জমি দখল চেষ্টাকারীরা, এরই প্রতিবাদ জানিয়ে ভুক্তভোগী পরিবারটি সংবাদ সম্মেলন করেছে ওয়াকফ’র সূত্রে জমির মালিক দাবিদার মোতাওয়াল্লী মোঃ শফিউল আলম শ্যামল।

বুধবার (৭ জুন) দুপুরে লালমনিরহাট সদর উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে উল্লেখ করে মোতাওয়াল্লী বলেন, উপজেলার ভোটমারী নাককাটির ডাংগা এলাকায় আমার অধীনে হাজেরন নেছা হাজিয়ানী ওয়াকফ এস্টেটের সম্মত্তি জোর পূর্বক দখলের পায়তারা করে আসছে ঐ এলাকার জাহাঙ্গীর আলম বাদশা, আঃ কুদ্দুস, আঃ রাজ্জাক, আইয়ুব আলী, মোঃ মফিজুল ইসলামসহ একাধিক ব্যক্তি।

 

দখলবাজ ও জমির সার্বিক অবস্থা ওয়াকফ এর প্রশাসককে জানালে ওয়াকফর এর পক্ষে রংপুর জোনের হিসাব নীরিক্ষক কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন প্রদানের নির্দেশ প্রদান করেন। এবং তদন্ত কর্মকর্তা গত ৩০ জানুয়ারি সরেজমিন তদন্ত করে অভিযোগের সত্যতা পায়।

তদন্তে প্রাপ্ত তথ্য নিশ্চিত হয়ে জেলা ওয়াকফ উন্নয়ন কমিটি লালমনিরহাটকে গত ১৬ মার্চ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার অনুমতি দেয় যাহার স্মারক নং-১৬.০২.০০০০.০৫৮.০৩১.০০০.৩৮ এবং মোতাওয়াল্লী বরাবর একই তারিখে ১৬.০২.০০০০.০৫৮.০০.৩৮ স্মারক মুলে বি আর এস রেকর্ড সংশোধনের নিমিত্ত্বে ও জাল দলিল বাতিলের মামলা করার জন্য অনুমতি প্রদান করেন।

 

এ বিষয়ে বিচারের দাবিতে আদালতে একটি মামলা করা হয়েছে যা চলমান। বিষয়টি প্রতিপক্ষরা অবগত হওয়ায় হুমকী, ভয়ভীতি প্রদর্শণসহ প্রাণনাশের হুমকী প্রদান অব্যাহত রেখেছেন উল্লেখিত দখলের পায়তারা কারীরা ও তাদের অজ্ঞাত ১০/১২ ভারাটিয়া গুন্ডারা।

সংবাদ সম্মেলনে শফিউল ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন উল্লেখ করে দখলদারদের আইন অনুযায়ী বিচারের আওতায় আনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য দেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT