মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন

কালীগঞ্জের অবৈধভাবে বিদ্যালয়ের সভাপতি নিয়োগের প্রতিবাদে মানববন্ধন

কালীগঞ্জের অবৈধভাবে বিদ্যালয়ের সভাপতি নিয়োগের প্রতিবাদে মানববন্ধন

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার গোপালরায় পঞ্চপথী উচ্চ বিদ্যালয়ে অবৈধভাবে ম্যানেজিং কমিটির সভাপতি নিয়োগের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে নির্বাচনে বিজয়ী কমিটির সদস্যরা।
আজ শনিবার দুপুর ১২ টার দিকে গোপালরায় পাচঁ মাথা পঞ্চপথী উচ্চ বিদ্যালয়ের সামনে এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মানববন্ধনে আসা নির্বাচিত ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য ও এলাকাবাসী অভিযোগ করে বলেন, গত ১৯ এপ্রিল  বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে স্কুলের শিক্ষার্থীদের অভিভাবকরা ভোটাধিকার প্রয়োগ করে তাদের  ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদের নির্বাচন সম্পন্ন হয়েছে। আমরা সকল অভিভাবকদের ভোটে নির্বাচিত হয়েছি। অথচ গত ২৬ এপ্রিল সভাপতি নির্বাচনের সময় আমাদেরকে কোন সংবাদ দেয়া হয়নি। শিক্ষা অফিসারের প্রত্যক্ষ সহযোগিতায় গোপনে কমিটির সভাপতি নির্বাচিত করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার। আমরা এ অবৈধ কমিটির সভাপতিকে মানি না। দরকার হলে মামলাসহ কঠোর আন্দোলন হবে।
নির্বাচিত অভিভাবক সদস্য আইয়ুব আলী বলেন, গোপালরায় পঞ্চপথী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদ নির্বাচনে ৮ জন সদস্য প্রার্থী অংশ নিয়ে অভিভাবকদের প্রত্যক্ষ ভোটে চারজন সদস্য নির্বাচিত হয়েছেন এবং জয়নাল আবেদীন প্রতিষ্ঠাতা সদস্য, সাহিদুল ইসলাম দাতা সদস্য, মোছাঃ রনজিনা খাতুন সংরক্ষিত মহিলা সদস্য, আবুল কালাম আজাদ ও এমদাদুল হক শিক্ষক প্রতিনিধি এবং কানিজ ফাতেমা সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি হিসেবে  প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন।
তিনি আরো বলেন, আমরা ভোটে নির্বাচিত সদস্য। কিন্তু কালীগঞ্জ মাধ্যমিক শিক্ষা অফিসে বসে স্কুলের সভাপতি নির্বাচিত করা হলো সেটি আমরা জানি না।  আমরা এ সভাপতিকে মানি না। কমিটি গঠন করতে হলে তিন ভাগের দুই ভাগ (কোরাম) সদস্য লাগে কিন্তু তা না করে অবৈধ ভাবে কমিটির সভাপতি নির্বাচিত করা হয়েছে। আমরা এই সভাপতি নির্বাচনের প্রক্রিয়া মানি না। নতুন করে সভাপতি নির্বাচিত করতে হবে তা না হলে আমরা আইনীভাবে এর মোকাবিলা করব।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম বলেন, আমরা সম্পুর্ন বৈধভাবে এবং সংখ্যা গরিষ্ঠ সদস্যদের মাতামতের ভিত্তিতে ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত করেছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রিজাইডিং কর্মকর্তা মোবাশ্বির হোসেন। এখানে আমার কোন কিছু করার ছিল না।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রিজাইডিং কর্মকর্তা মোবাশ্বির হোসেন বলেন, আমি আইনের মধ্য থেকে ও বৈধ ভাবে স্কুলের নির্বাচন ও সভাপতি নির্বাচিত করা হয়েছে। এখানো অবৈধভাবে সভাপতি নির্বাচিত করার দরকার ছিল না। কারন সংখ্যা গরিষ্ঠ সদস্যদের মতামত নিয়ে সভাপতি নির্বাচন করা হয়েছে।
এর আগে গত ১৯ এপ্রিল গোপালরায় পঞ্চপথী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে তারা হলেন মোঃ আইয়ূব আলী (ব্যালট-১) ১০৫ ভোট ও আমিনুর রহমান (ব্যালট-২) ১০৫ ভোট পেয়ে প্রথম, মোঃ নুরবক্ত (ব্যালট-৪) ১০৪ভোট পেয়ে দিতীয়, সাইদুল ইসলাম (ব্যালট-৮) ৯০ ভোট পেয়ে তৃতীয় স্থান দখল করে বিজয়ী হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT