সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন

কাকিনা-মহিপুর মহাসড়ক দিয়ে ট্রাক চলাচল বন্ধের প্রতিবাদে আবারও ঘন্টা ব্যাপী মহাসড়ক অবরোধ

কাকিনা-মহিপুর মহাসড়ক দিয়ে ট্রাক চলাচল বন্ধের প্রতিবাদে আবারও ঘন্টা ব্যাপী মহাসড়ক অবরোধ

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের কাকিনা-রংপুর মহাসড়ক দিয়ে নির্মিত তিস্তা দ্বিতীয় শেখ হাসিনা সেতু হয়ে ট্রাক চলাচল বন্ধের দুই মাস পেরিয়ে গেলেও সড়কটি খুলে না দেওয়র প্রতিবাদে আবারও সড়ক অবরোধ করেছেন ট্রাক মালিক ও শ্রমিক সমিতি। এতে মহাসড়কের দুই ধারে ট্রাক, বাস আটকে পড়ে।

বুধবার  (১৯জুলাই ) বিকেল সাড়ে ৪ টা হতে ৬ টা পর্যন্ত এক ঘন্টা বুড়িমারী-লালমনিরহাট মহাসড়কটি পাটগ্রাম কলেজ মোড়ের আবির চত্বর এলাকায় দুই ঘন্টা ব্যাপী সড়ক অবরোধ করে পাটগ্রাম ট্রাক মালিক ও শ্রমিক সমিতি।

এসময় পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার
নুরুল ইসলাম ও পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ ঘটনাস্থলে এসে ট্রাক মালিক ও শ্রমিকদের সাথে বসার আশ্বাস দিলে সড়ক অবরোধ তুলে নেয়।

জানা গেছে, ১২১ কোটি টাকা ব্যয়ে ৮৫০ মিটার দৈর্ঘ্যের এ সেতুটি ২০১৮ সালের এপ্রিল চলাচলের জন্য খুলে দেওয়া হয়। গত রোববার (২৮ মে) রাতে হঠাৎ  এ মহাসড়ক  দিয়ে ভারি যানবাহন/ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা দেয় স্থানীয় প্রশাসন। এতে ট্রাক মালিক ও চালকেরা অতিরিক্ত ব্যয়ের শঙ্কায় পড়ে।

বুড়িমারী স্থলবন্দর হতে লালমনিরহাট জেলা দিয়ে দেশের অভ্যন্তরে পণ্য পাঠাতে প্রায় ৫৫ কিলোমিটার সড়ক বেশি গাড়ি/ট্রাক চালাতে হয়। এ সেতু দিয়ে গাড়ি চলাচলে ৫৫ কিলোমিটার পথ কমে আসে। এতে ৩০ থেকে ৪০ লিটার তেল সাশ্রয় হয়। এজন্য বুড়িমারী স্থলবন্দর হতে পণ্য পরিবহণে গাড়ির মালিক, চালক ও শ্রমিকরা এ সেতু পথ পূণরায় চালুর দাবিতে সড়ক অবরোধ করে।

পাটগ্রাম ট্রাক মালিক ও শ্রমিক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তা বলেন,
একটি কুচক্রী মহলের কারণে মহাসড়কটি দিয়ে ট্রাক চলাচল বন্ধ করে দিয়েছে। আগামী ৭ দিনের মধ্যে মহিপুর শেখ হাসিনার সেতু দিয়ে চলাচল করতে দেওয়া না হলে,কালিগঞ্জ, হাতীবান্ধা, পাটগ্রাম ও বুড়িমারী স্থলবন্দর সকল ট্রাক মালিক ও শ্রমিক সমিতির ট্রাক চলাচল বন্ধ করে কর্মবিরতি পালন করবে।

এসময় উপস্থিত ছিলেন, ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক ও পাটগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন লিপু।

পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার নুরুল ইসলাম বলেন, কি বিষয়ে সড়ক অবরোধ বিষয়টি জানা ছিল না তবে সমস্যাটি পার্শ্ববর্তী উপজেলায়। ট্রাক মালিক ও শ্রমিক সমিতির সাথে আলোচনা করে সড়কটি কেন বন্ধ তা উর্দ্ধতন কর্তৃপক্ষের মাধ্যমে আলোচনা করে সমস্যার সমাধান করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT