সোমবার, ২৪ Jun ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন

কাকিনা-মহিপুর তিস্তা সেতুর ট্রাক চলাচল বন্ধে আগামী  ৫ জুন থেকে লাগাতার অবরোধ 

কাকিনা-মহিপুর তিস্তা সেতুর ট্রাক চলাচল বন্ধে আগামী  ৫ জুন থেকে লাগাতার অবরোধ 

রংপুর টাইমস ডেস্কঃ

লালমনিরহাটের কাকিনা-রংপুর মহাসড়কের নির্মিত তিস্তা শেখ হাসিনা সেতু দিয়ে ট্রাক চলাচল বন্ধের ৭২ ঘন্টা পর আবারও ট্রাক চলাচলের দাবীতে পাটগ্রাম কলেজ মোড়ে দেড় ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করেন। মহিপুর শেখ হাসিনার সেতু দিয়ে ট্রাক চলাচল করতে দেওয়া না হলে আগামী ৫ জুন থেকে লাগাতার অবরোধ কর্মসূচির ঘোষণা।

সড়ক অবরোধের ফলে পাসপোর্টধারী যাত্রী,ঢাকা গামী বাসযাত্রী চরম দূর্ভোগে পড়ে। সড়কের দুই দিকে শতাধিক গাড়ি আটকে পড়ে।

বৃহস্পতিবার (১জুন ) বিকেল ৫ টা হতে ৬টা ৩০ মিনিট পর্যন্ত দেড় ঘন্টা বুড়িমারী স্থলবন্দর-লালমনিরহাট মহাসড়ক অবরোধ করে পাটগ্রাম ট্রাক মালিক ও শ্রমিক সমিতি।

পাটগ্রাম উপজেলার সরকারি কলেজ মোড়ের আবির চত্বরে দেড় ঘন্টাব্যাপী সড়ক অবরোধে মহাসড়ক জুড়ে দূরপাল্লার নৈশ কোচ, বাস, ট্রাকের দীর্ঘ জট সৃষ্টি হয়।

সড়ক অবরোধ চলাকালে বক্তব্য রাখেন
পাটগ্রাম ট্রাক মালিক ও শ্রমিক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তা ও সাধারণ সম্পাদক এবং পাটগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন লিপু,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মোটর মালিক শ্রমিক সমিতির সহসভাপতি মারুফ ইকবাল।

বক্তারা বলেন, আগামী ৫ জুনের মধ্যে যদি মহিপুর তিস্তা শেখ হাসিনার সেতুর উপর দিয়ে ট্রাক চলাচল করতে দেওয়া না হলে বুড়িমারী স্থল বন্দর ও লালমনিরহাট অচল করা হবে। কোন প্রকার যানবাহন মহাসড়ক দিয়ে চলাচল করতে দেওয়া হবে না।

বক্তারা আরো বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে তিস্তা সেতু হয়েছে তাই একটি মহল চক্রান্ত করে বারবার ট্রাক চলাচলের বাধাগ্রস্ত করছেন। বুড়িমারী স্থল বন্দর এর স্বার্থে খুব দ্রুত মালামাল পরিবহনের জন্য মহিপুর শেখ হাসিনা তিস্তা সেতু বিকল্প নেই। মহিপুর শেখ হাসিনা সেতু দিয়ে ট্রাক চলাচল করলে প্রতিদিন লক্ষ লক্ষ টাকার তেল সাশ্রয় হয়।

মামুন এক্সপ্রেসের ঢাকাগামী যাত্রী আশরাফ মিয়া বলেন, তাদের অবরোধের ফলে দেড় ঘন্টা ধরে অপেক্ষা করছি। একদিকে তীব্র গরমে আরেক দিকে অবরোধ। চরম বিপদে পড়ছি।

খোঁজ নিয়ে জানা গেছে, কাকিনা মহিপুর তিস্তা শেখ হাসিনা সেতু দিয়ে গত রোববার (২৮ মে) রাতে হঠাৎ এ সেতু দিয়ে ভারি যানবাহন/ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা দেয় স্থানীয় প্রশাসন। এতে ট্রাক মালিক ও চালকেরা অতিরিক্ত ব্যয়ের শঙ্কায় পড়ে।

বুড়িমারী স্থলবন্দর হতে লালমনিরহাট জেলা দিয়ে দেশের অভ্যন্তরে পণ্য পাঠাতে প্রায় ৫৫ কিলোমিটার সড়ক বেশি গাড়ি/ট্রাক চালাতে হয়। এ সেতু দিয়ে গাড়ি চলাচলে ৫৫ কিলোমিটার পথ কমে আসে। এতে ৫হাজার টাকার তেল সাশ্রয় হয়।

এর আগে, সোমবার (২৯মে) লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার কলেজ মোড়ে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখেন ট্রাক মালিক শ্রমিক সমিতি।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম বলেন,স্থানীয় লোকজনের দাবির প্রেক্ষিতে ও জেলা প্রশাসকের হস্তক্ষেপে ভারী যানবাহন চলাচলের নিষিদ্ধ করা হয়। তবে ছয় চাকার ট্রাক মহিপুর শেখ হাসিনা সেতু দিয়ে চলাচল করতে পারবে। সড়ক মেরামতের পর ভারী যানবাহনের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার হতে পারে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT