রবিবার, ২৩ Jun ২০২৪, ১২:০৮ অপরাহ্ন

ওয়াজ শুনতে গিয়ে পথ ভুলে যাওয়া বৃদ্ধ ৫ দিন পর খুঁজে পেল ঠিকানা

ওয়াজ শুনতে গিয়ে পথ ভুলে যাওয়া বৃদ্ধ ৫ দিন পর খুঁজে পেল ঠিকানা

পীরগাছা (রংপুর) প্রতিনিধি:

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাত আনুমানিক সাড়ে ৯’টার দিকে পরিচিত দুই বড় ভাইয়ের সাথে রাস্তার পাশে দাঁড়িয়ে কথা খোঁশগল্প করছিলেন রংপুরের পীরগাছার অনার্স পড়–য়া যুবক ফুয়াদ শাহরীয়া।

 

এসময় হঠাৎ অন্ধকারের মধ্যে সত্তোর্ধ এক এক বৃদ্ধ এসে তাদেরকে জিজ্ঞেস করে, চতরা যাওয়ার রাস্তা কোনটা? ফুয়াদ তার মোবাইলের লাইট জালিয়ে বৃদ্ধকে দেখে হতভম্ব হয়ে গেল! ঠান্ডায় বৃদ্ধের গা কাঁপছে, ভয়ে তার কথা আটকে যাচেছ, পাজামার অর্ধেকটাই ভেজা, কাঁদা মাখা পা।

 

এই অবস্থা দেখে ফুয়াদ বৃদ্ধকে জিজ্ঞেস করে, আপনি কে? কোথা থেকে এসেছেন? কার বাসায় যাবেন? উত্তরে বৃদ্ধ বলে, তার নাম হামিদ আলী (৭৫), বাসা রংপুরের পীরগঞ্জ উপজেলার ১৪নং চতরা ইউনিয়নে। ওয়াজ শুনতে এসে তিনি বাড়ির রাস্তা খুঁজে পাচ্ছেননা। ৫ দিন ধরে তিনি রাস্তায় রাস্তায় ঘুরছেন।

বাড়ি খুঁজে পাচ্ছেননা। তার কাছে মাত্র ৪০ টাকা ছিল। সেটাও শেষ। সকালে এক বাসায় একটু ডাল-ভাত চেয়ে খেয়েছেন।

 

একটু আগে কিছু ছেলে-পেলে তাকে পাগল ভেবে তাড়া করেছিল। ভয়ে তিনি নদীর কাঁদা পানিতে নেমে গিয়েছিল। সব কিছু শুনে যুবক ফুয়াদ গুগল ম্যাপে সার্চ দিয়ে দেখে বৃদ্ধের বাড়ি তার লোকেশন থেকে প্রায় ৪৭ কি.মি দূরে। যুবক ফুয়াদ গুগল থেকে চতরা ইউনিয়নের চেয়ারম্যানের নম্বর সংগ্রহ করে ফোন দিয়ে বৃদ্ধের বিষয়টি জানালে চেয়ারম্যানের সহযোগিতায় বৃদ্ধের খবর পৌঁছে যায় পরিবারের কাছে।

জানা যায় বৃদ্ধের ২ ছেলে। ছোট ছেলে হান্নানের সাথে মোবাইলে যোগাযোগ হলে তিনি জানান, আজকের রাতটা একটু আপনার কাছে রাখেন, আগামীকাল আমার বড়ভাই বাবাকে নিয়ে আসবে। এরপর ফুয়াদ বৃদ্ধ হামিদ আলীকে তার বাসায় নিয়ে গিয়ে কাপড় পাল্টিয়ে খাবার খাওয়ান। তার বাবার ব্যবহৃত সোয়েটার ও কম্বল পেঁচিয়ে গেষ্টরুমে শুইয়ে দেন। পরদিন দুপুরে বৃদ্ধের বড় ছেলে হযরত আলী ফুয়াদের বাসায় আসলে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। জুম্মার নামাজের পর খাওয়া-দাওয়া করার পর বৃদ্ধকে তার ছেলে ও নাতী বাড়িতে নিয়ে যায়।

উপরোক্ত ঘটনা বর্ননা করে যুবক ফুয়াদ শাহরীয়া  বলেন, যেখানে বেলাল ও আমি, আমরা দুই বন্ধু ফেসবুকে হারানো বিজ্ঞাপন দেখে ছুটে যাই খোঁজ বের করে মানুষকে পরিবারের কাছে পৌঁছে দিতে। সেখানে ভিক্টিম নিজে থেকেই এসে মিসিং হিষ্ট্রি শুনানোর ঘটনাটি যেন একে বারেই অভাবনীয় স্বপ্নের মত। সব শেষে তাকে পরিবারের কাছে পৌঁছে দিতে পেরে আমি মহান আল্লাহর নিকট শুকরিয়া জ্ঞাপন করছি।

রংপুরের পীরগাছার অনার্স পড়–য়া দুই বন্ধু ফুয়াদ শাহরীয়া ও বেলাল হোসেন দীর্ঘদিন থেকে ফেসবুক ভিত্তিক ‘হামার পীরগাছা’ নামক একটি গ্রুপের মাধ্যমে বিভিন্ন মানবিক ও সামাজিক কাজ করে আসছেন।

 

এর আগেও তারা হারিয়ে যাওয়া কয়েকজনকে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT