সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ কাল

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ কাল

রংপুর টাইমস:

এসএসসি ও সমমানের ২০২৩ সালের পরীক্ষার ফল প্রকাশিত হবে আগামীকাল শুক্রবার। সকাল সাড়ে ১০টা থেকেই ওয়েবসাইট ও নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে ফল পাওয়া যাবে।

এর আগে সকাল ৯টায় শিক্ষাবোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের সারসংক্ষেপ হস্তান্তর করবেন শিক্ষামন্ত্রী ও উপমন্ত্রী। এরপর বেলা ১১টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলনে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, প্রধানমন্ত্রী ৯টায় সময় দিয়েছেন। প্রধানমন্ত্রী ওই সময় ফলাফলের উদ্বোধন করবেন।

ফল জানবেন যেভাবে

আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশের পর শিক্ষার্থীরা শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট ও এসএমএসের মাধ্যমে ফল জানতে পারবে। এই ওয়েবসাইটে (http://www.educationboardresults.gov.bd/) রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, পরীক্ষার নাম, বছর ও শিক্ষা বোর্ড সিলেক্ট করে সাবমিট বাটনে ক্লিক করে ফল জানা যাবে।

এ ছাড়া মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমেও ফলাফল জানা যাবে। মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। উদাহরণ—SSC Dha 123456 2023 Send to 16222। ফিরতি এসএমএসে জানা যাবে ফল।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের জন্য DAKHIL লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। উদাহরণ—DAKHIL MAD 123456 2023 লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। ফিরতি এসএমএসে জানা যাবে ফল।

এর আগে ৩০ এপ্রিল সারা দেশে একযোগে এসএসসি পরীক্ষা শুরু হয়। শেষ হয় ২৮ মে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT