রবিবার, ২৩ Jun ২০২৪, ১২:০৫ অপরাহ্ন

এমপি আনোয়ারুল খুনের নেপথ্যে ব্যবসা না রাজনীতি?

এমপি আনোয়ারুল খুনের নেপথ্যে ব্যবসা না রাজনীতি?

রংপুর টাইমস :

গত তিনদিন ধরে ‘টক অব দ্যা কান্ট্রি’ ভারতে গিয়ে নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। নিখোঁজের ৮ দিন পর (২২ মে) জানা গেলো তাকে খুন করা হয়েছে। ভারতে চিকিৎসার জন্য যাওয়া বাংলাদেশের একজন সংসদ সদস্যকে ভারতে কেন হত্যা করা হবে তা নিয়ে দানা বাঁধছে নানান সন্দেহ।

 

সূত্র বলছে, এই প্রভাবশালী এমপি খুনের পেছনে স্বর্ণ ও চোরাকারবারিদের সঙ্গে যোগাযোগ, নারীঘটিত বিষয় কিংবা রাজনৈতিক কারণ থাকতে পারে। বিভিন্ন দ্বন্দ্বের জেরে ভারতে কৌশলে পরিকল্পিতভাবে আনারকে খুন করা হতে পারে বলেও মনে করছেন অনেকেই। এসব বিষয় সামনে রেখেই তদন্ত করছে বিভিন্ন সংস্থা।

বাংলদেশের গোয়েন্দা কর্মকর্তারা বলছেন, ভারতে পরিকল্পিতভাবে এমপি আনারকে খুন করা হয়েছে। খুনের সঙ্গে জড়িত সবাই বাংলাদেশি। খুনের কারণের বিষয়ে পুঙ্খানুপুঙ্খ তদন্ত চলছে।

 

প্রতিবেশী কোনো দেশে এর আগে কখনো একজন বর্তমান বাংলাদেশি এমপি এভাবে খুন হননি। তার নিখোঁজ ও মৃত্যু ঘিরে রহস্যময় পরিস্থিতি জনমনে নানা প্রশ্নের জন্ম দিয়েছে। কেন তাকে খুন করা হলো? এর পেছনে উদ্দেশ্য কী? কারা জড়িত থাকতে পারে? নিখোঁজের সময় তিনি কোথায় ছিলেন? মরদেহ কেন পাওয়া যাচ্ছে না? এমপি কী কোনোভাবে কোনো বেআইনি কর্মকাণ্ডে জড়িত ছিলেন?

ভারতে যেভাবে নিখোঁজ হন এমপি

গত ১২ মে চিকিৎসার জন্য তিনি ঝিনাইদহের কালীগঞ্জ থেকে চুয়াডাঙ্গার দর্শনার গেদে সীমান্ত দিয়ে ভারতে যান এমপি আনার। ওঠেন পশ্চিমবঙ্গে বরাহনগর থানার মণ্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে। পরদিন ডাক্তার দেখানোর কথা বলে বাড়ি থেকে বের হন। এরপর থেকেই রহস্যজনকভাবে নিখোঁজ আনোয়ারুল আজীম।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT