সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন

একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন গৃহবধূ

একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন গৃহবধূ

রংপুর টাইমস:

পটুয়াখালী পৌর‌ শহরের বেসরকারি একটি ক্লিনিকে এক গৃহবধূ একসঙ্গে চার শিশুর জন্ম দিয়েছেন। বুধবার (১৫ নভেম্বর) রাতে হলিটাচ ক্লিনিকে সোয়া ৯টার দিকে অস্ত্রপাচারের মাধ্যমে ৪ শিশু ভূমিষ্ঠ হয়।

শহরের ৩নং ওয়ার্ডের শান্তিবাগ এলাকার বাসিন্দা মাজাহারুল ইসলামের স্ত্রী সানজিদা সুলতানার প্রসব বেদনা উঠলে বুধবার বিকেল ৪টার দিকে তিনি ওই ক্লিনিকে ভর্তি হন।

পরে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের সহকারী অধ্যাপক, বিশেষজ্ঞ ও সার্জন জাকিয়া সুলতানার তত্ত্বাবধায়নে রাত সোয়া ৯টা থেকে ১১টা পর্যন্ত অস্ত্রপাচারের পর একে একে চার শিশুর জন্ম হয়।

জানা যায় যে, নবজাতকদের মধ্যে প্রথম ও দ্বিতীয়টি মেয়ে, তৃতীয়টি ছেলে ও চতুর্থটি মেয়ে। নবজাতকদের জন্মের পর রাত সোয়া ১১টার দিকে ওই পরিবার চিকিৎসার জন্য শিশু বিশেষজ্ঞের কাছে শরণাপন্ন হয়।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ও সার্জন জাকিয়া সুলতানা বলেন, প্রথম থেকেই এই রোগী আমাদের তত্ত্বাবধায়নে ছিল। রোগীর ডায়বেটিস, থাইরয়েড ও উচ্চ রক্তচাপ থাকায় কিছু জটিলতা তৈরি হয়। তাই এই প্রসূতি নারীকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে ডেলিভারি করানো হয়েছে। তার এক ছেলে ও তিন মেয়ে হয়েছে। মা বর্তমান সম্পূর্ণ সুস্থ। নবজাতকদের ঝুঁকি বিবেচনা করে বিশেষায়িত শিশু পরিচর্যা কেন্দ্রে পাঠানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT