মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন

আরপিএমপি ৬ থানার মধ্যে ১টিকে শান্তিপূর্ণ থানার উপাধি অর্জন-হাজিরহাট মেট্রো-পুলিশ

আরপিএমপি ৬ থানার মধ্যে ১টিকে শান্তিপূর্ণ থানার উপাধি অর্জন-হাজিরহাট মেট্রো-পুলিশ

নিজেস্ব প্রতিবেদকঃ

রংপুর মেট্রোপলিটন পুলিশের মধ্যে হাজিরহাট থানা শান্তিপুর্ণ থানা বলে মন্তব্য করেছেন,রংপুর মেট্রোপলিটন পুলিশের এডিসি ক্রাইম উৎপল কুমার পাল।

এসময় তিনি আরো বলেন, সামনে জাতীয় নির্বাচন, দুস্কতিকারীরা হয়তো সামনে দিনে জেগে উঠবে, তাদের দুস্কর্ম সবাইকে নিয়ে দমন করতে হবে।

 

থানায় শান্তি বজায় রাখতে জুয়া, মাদক থেকে যুব সমাজকে রক্ষা করতে হবে।এজন্য সবাইকে নিজ নিজ পরিবার থেকে উদ্যোগ নিতে হবে, এগুলো প্রতিরোধে ও নির্মুলে।


গতকাল(১৪ জুন) বিকেলে রংপুর মেট্রোপলিটন হাজিরহাট থানা আয়োজিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

 

আরপিএমপি এডিসি ক্রাইম উৎপল কুমার পাল বলেন, পুলিশের সাথে জনগণের দুরত্ব বাড়লে অপরাধ আরো বাড়বে, তাই পুলিশের সাথে অভিমান করে দুরে না থেকে পুলিশ কে আপন করে নিয়ে সমাজ থেকে অপরাধ নির্মুলে কাজ করতে হবে। অপরাধ দমনে বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং এর কর্মকান্ড বাড়াতে উদ্যোগ নেয়া হচ্ছে। এজন্য সবার সহযোগিতা দরকার।
জনগণের মুখোমুখি হয়ে হাজিরহাট থানার অফিসার ইনচার্য রাজিফুজ্জামান বসুনিয়া উক্ত অনুষ্ঠানে হাজিরহাটের আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ট এবং মাদক নির্মূলে থানার প্রতিটি সদস্য এবং সর্ব সাধারণের কাছে সহযোগিতা চান। তিনি তার দায়িত্বে থাকা অবস্হায় মাদক, ভূমিদস্যু, জনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ দমনসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে যে সকল পুলিশি অভিযান পরিচালনা করেছেন তার বর্ণনা দেন।তিনি আরও বলেন, মাদকের সঙ্গে কোনো আপোষ নেই। মাদক বিক্রেতা ও সেবনকারীসহ যে কোনো অপরাধীদের ব্যাপারে তথ্য দেওয়ার জন্য আহ্বান জানান।

থানা-পুলিশ এর পক্ষ থেকে ওপেন ডে হাউজের কার্যক্রমে উপস্থিত সকলকেই প্রশ্ন করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করেন।
এ সময় ২ নং ওয়ার্ডের এক ব্যক্তি মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রশ্নেরউত্তরে আবারও থানার ওসি বলেন,মাদক নিমূলে তর্থ্য দাতার পরিচয় সিক্রেট রাখার জন্য অনুরোধ করেন।
গণমাধ্যম কর্মীদের মধ্যে রংপুর রিপোর্টার্স ক্লাব এর প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং বাংলাটিভির রংপুর বিভাগীয় ব্যুরোচীফ এস এম রাফাত হোসেন বাঁধন আরপিএমপি’র বিট পুলিশিং কার্যক্রম দৃশ্যমান ও জনবান্ধব করতে থানার জনবল বৃদ্ধিসহ আধুনিক পরিবহন ও সরঞ্জাম বাড়ানোর তাগিদ দেন।

ওপেন ডে হাউজ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পশুরাম জোনের এসি সোহানুর রহমান সোহাগ। এসময় উপস্থিত ছিলেন হাজিরহাট থানার অফিসার ইনচার্জ রাজিব উজ্জামান বসুনিয়া সহ হাজিরহাট থানাধীন ৬ ওয়ার্ডের সুশীল সমাজ ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং ভুক্তভোগী সেবাগ্রহীতারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT