সোমবার, ১৫ Jul ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

আরও এক হাজার প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হবে’- প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

আরও এক হাজার প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হবে’- প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম,

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, চরাঞ্চলসহ যে সকল এলাকায় প্রাথমিক বিদ্যালয় নেই সেসব এলাকায় নতুন করে আরও এক হাজার প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হবে। আপাতত ২০টি চরে নতুন বিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। বিদ্যালয়বিহীন এলাকায় বিদ্যালয় স্থাপন প্রকল্পের আওতায় এসব বিদ্যালয় স্থাপন করা হবে।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) কুড়িগ্রামের ঐতিহ্যবাহী ফুলবাড়ী ডিগ্রি কলেজের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এই কলেজের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে আসতে পেরে খুবই ভালো লাগছে। এই কলেজের আয়োজক কমিটি, কলেজের শিক্ষক, অভিভাবক, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের শুভ কামনা জানাচ্ছি। আমরা যে যেখানেই থাকি শেকড়কে যেন ভুলে না যাই।

৫০ বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। এ সময় আরও বক্তব্য দেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. মশিউর রহমান, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. জাফর আলী, সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, অনুষ্ঠানের আহ্বায়ক ও ফুলবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম রিজু, সদস্যসচিব ও জসিমিয়া মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবেদ আলী প্রমুখ।

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে কলেজ প্রাঙ্গণকে আলোকসজ্জায় সজ্জিত করে তোলা হয়েছে।

 

দুই দিনব্যাপী অনুষ্ঠানে থাকছে র‍্যালি, আলোচনাসভা, কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা, ডকুমেন্টারি প্রদর্শন, র‍্যাফেল ড্র এবং ঢাকাস্থ শিল্পীগোষ্ঠীর পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT